scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

চপার দুর্ঘটনায় পঞ্চম সেনা কর্মীর খোঁজে জারি তল্লাশি, উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ

রুটিন টহলের সময় ভেঙে পড়ে চপারটি। ৫ জনের মধ্যে উদ্ধার করা হয়েছে চার সেনা কর্মীর নিথর দেহ। উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ।

চপার দুর্ঘটনায় পঞ্চম সেনা কর্মীর খোঁজে জারি তল্লাশি, উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ
শুক্রবারে অরুণাচল প্রদেশে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ে বায়ুসেনার একটি হেলিকপ্টার।

শুক্রবারে অরুণাচল প্রদেশে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ে বায়ুসেনার একটি  হেলিকপ্টার। সেনা সূত্র নিশ্চিত করেছে হেলিকপ্টারে থাকা ৫ সেনারই মৃত্যু হয়েছে। পাঁচ জনের মধ্যে চারজনের জনের মৃতদেহ ইতিমধ্যেই উদ্ধার করা হয়েছে। বাকী এক জওয়ানের খোঁজে আজ সকাল থেকে শুরু হয়েছে তল্লাশি অভিযান। প্রতিরক্ষা মন্ত্রকের এক মুখপাত্র জানান, “শুক্রবার সন্ধ্যায় চিনের সীমান্ত থেকে মাত্র প্রায় ৩৫ কিলোমিটার দূরে পাহাড়ি এলাকা থেকে উদ্ধার করা হয় চার সেনা কর্মীর দেহ। বাকী একজনের খোঁজে তল্লাশি অভিযান এখনও জারি রয়েছে”।

গতকাল অরুণাচল প্রদেশের আপার সিয়াং জেলায় ভারতীয় বায়ুসেনার অ্যাডভান্সড লাইট হেলিকপ্টার ‘রুদ্র’ ভেঙে পড়ে। কয়েকদিন আগেই এই অরুনাচলেই ভারতীয় বায়ুসেনার ‘চিতা’ হেলিকপ্টার ভেঙে  পড়ে মৃত্যু হয় এক পাইলটের। আরও একজনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

ভারতীয় সেনাবাহিনীর অ্যাডভান্সড লাইট হেলিকপ্টার ‘রুদ্র’ গতকাল  অরুণাচল প্রদেশে সংলগ্ন চিন সীমান্তের খুব কাছেই ভেঙে পড়ে।  সেনা সূত্রে খবর দুর্ঘটনার আগে কপ্টারে থাকা পাইলট হেলিকপ্টারের যান্ত্রিক ত্রুটির কথা ATC-কে জানিয়েছিলেন। সেনাবাহিনীর তরফে জানানো হয়েছে, দুর্ঘটনার তদন্তে গঠিত কোর্ট অফ ইনকোয়ারির মূল ফোকাস থাকবে এই কারিগরি ত্রুটির দিকে। দুর্ঘটনার সময় হেলিকপ্টারে থাকা চার সেনার মরদেহ উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন : [ উত্তরাখণ্ডে ভূমিধস! ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে মৃত ৪, এলাকায় শোকের ছায়া ]

আজ সকাল থেকেই নিখোঁজ সেনার খোঁজে তল্লাশি অভিযান চালানো হচ্ছে। তথ্য অনুযায়ী, দুর্ঘটনার সময় আবহাওয়া খুবই পরিষ্কার ছিল। তাই আবহাওয়ার ত্রুটির কারণে যে এই দুর্ঘটনা ঘটেনি, তা বায়ুসেনার কাছে একপ্রকার স্পষ্ট। পাশাপাশি সেনা সূত্রে জানানো হয়েছে পাইলটের মোট ৬০০ ঘন্টা এই হেলিকপ্টার ওড়ানোর অভিজ্ঞতাও ছিল।

লাইট হেলিকপ্টার, ALH-WSI ‘রুদ্র’ 2015 সালে সেনাবাহিনীর এভিয়েশন কর্পসে অন্তর্ভুক্ত হয়। ভারতীয় সেনাবাহিনী সূত্রে খবর গতকাল সকাল ১০টা বেজে ৪৩ মিনিটে দুর্ঘটনার কবলে পড়ে বায়ুসেনার অ্যাডভান্সড লাইট হেলিকপ্টার। মিগিংয়ের কাছে ভেঙে পড়ে হেলিকপ্টারটি। মিগিং অরুণাচল প্রদেশের উচ্চ সিয়াং জেলার একটি অত্যন্ত প্রত্যন্ত অঞ্চল, যেটি টুটিং-এর দক্ষিণে অবস্থিত। জানা গিয়েছে হেলিকপ্টারটি অসমের লেকাবালি মিলিটারি স্টেশন থেকে একটি রুটিন যাত্রার বেরিয়েই দুর্ঘটনার কবলে পড়ে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Search on for fifth army personnel probe ordered