বড় খবর

‘এই হিংসা গ্রহণযোগ্য নয়’, কৃষকদের সীমান্তে ফেরার আর্জি জানালেন অমরিন্দর সিং

‘আতঙ্কিত’ পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। রাজধানীর এমত পরিস্থিতিতে কৃষকদের দিল্লির রাজপথ ছেড়ে দিয়ে সীমান্তে ফিরে আসার আর্জি জানিয়েছেন তিনি৷

প্রজাতন্ত্র দিবসে দিল্লিতে ধুন্ধুমার! সকাল থেকেই কৃষক আন্দোলনে অশান্ত হয়ে উঠেছে দেশের রাজধানী নয়াদিল্লি৷ মঙ্গলবার কেন্দ্রের কৃষিআইন বিরোধী বিক্ষুব্ধ কৃষকদের দেখে রীতিমত ‘আতঙ্কিত’ পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। রাজধানীর এমত পরিস্থিতিতে কৃষকদের দিল্লির রাজপথ ছেড়ে দিয়ে সীমান্তে ফিরে আসার আর্জি জানিয়েছেন তিনি৷

এদিন টুইটে অমরিন্দর সিং লেখেন, “দিল্লির দৃশ্য দেখে আমি আতঙ্কিত৷ কিছু পর্যায় এই বিক্ষোভ মেনে নেওয়া যায় না৷ এটি শান্তিপূর্ণভাবে প্রতিবাদকারী কৃষকদের জন্য উত্সর্গীকৃত, তাদের সদিচ্ছাকে অস্বীকার করা হচ্ছে৷ কৃষক নেতারা নিজেদের সরিয়ে ট্র্যাক্টর র‍্যালি স্থগিত করেছেন৷ আমি সকল প্রকৃত কৃষকদের দিল্লি খালি করে সীমান্তে ফিরে আসার অনুরোধ করছি৷”

আরও পড়ুন, ‘এই সংঘর্ষে আমরা ছিলাম না’, উল্টো সুর কিষাণ মোর্চার, কৃষক আন্দোলনে ফাটল?

দিল্লিতে কৃষকদের ট্র্যাক্টর র‍্যালি ঘিরে পরিস্থিতি উত্তপ্ত হওয়ার পর পাঞ্জাবেও হাই সিকিউরিটি অ্যালার্ট জারি করা হয়েছিল। রাজ্যের আইনশৃঙ্খলা যাতে না বিঘ্নিত হয় সেদিকে লক্ষ্য রাখতে ডিজিপি দিনকর গুপ্তকে নির্দেশ দিয়েছিলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী।

তিনি এও বলেন, কিছু লোক এই দিল্লী পুলিশ এবং কিষাণ ইউনিয়নগুলির মধ্যে পারস্পরিক চুক্তির মাধ্যমে ট্র্যাক্টর পদযাত্রার জন্য বিধি লঙ্ঘন করেছিল। এই পরিস্থিতিতে দিল্লির একাংশে ইন্টারনেট পরিষেবা বন্ধ করার নির্দেশ দিল সরকার। জানা গিয়েছে, দিল্লির যে অংশে কৃষকরা বিক্ষোভ দেখিয়েছেন সেই সব অঞ্চলে ইন্টারনেট পরিষেবা স্থগিত করার কথা বলা হয়েছে। সরকারি নির্দেশ অনুসারে, সাময়িকভাবে সিঙ্ঘু, গাজীপুর, টিকরি, মুকারবা চক, নাঙ্গলই ও সংগগ্ন অঞ্চলে ইন্টারনেট বন্ধ করার কথা বলা হয়েছে। এদিন রাত ১১টা ৫৯ পর্যন্ত পরিষেবা বন্ধ থাকবে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Shocking violence by some elements unacceptablepunjab chief minister amarinder tweets

Next Story
উত্তপ্ত দিল্লি, কেন্দ্রের ঘাড়েই দায় ঠেললেন মমতা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com