scorecardresearch

বড় খবর

‘এই তো কোভিড থেকে উঠলাম, যেতে সময় লাগবে’, ইডিকে চিঠি সনিয়ার

তিনি আরও কয়েক সপ্তাহ সময় চেয়ে আবেদন জানিয়েছেন চিঠিতে।

‘এই তো কোভিড থেকে উঠলাম, যেতে সময় লাগবে’, ইডিকে চিঠি সনিয়ার
সনিয়া গান্ধী

এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে চিঠি দিলেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী। ন্যাশনাল হেরাল্ড মামলায় তাঁকে তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ঠিক সেই সময়ই করোনায় আক্রান্ত হন কংগ্রেস সভানেত্রী। তারপর বেশ কিছুদিন তিনি হাসপাতালে ছিলেন। সেখান থেকে অতি সদ্য ছাড়া পেয়েছেন। এরপর ফের পৌঁছয় ইডির সমন। সেই কারণে এবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে চিঠি দিলেন তিনি। কংগ্রেস সভানেত্রী জানিয়েছেন, তিনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সঙ্গে তদন্তে যাবতীয় সাহায্য করতে প্রস্তুত। সেই জন্য তদন্তকারী সংস্থার কাছে হাজিরা দেবেন। কিন্তু, অতি সম্প্রতি করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এছাড়াও তাঁর জটিল ও পুরোনো রোগ রয়েছে। সেই জন্য চিকিত্সকরা তাঁকে আরও কিছুদিন বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। তাইষ হাজিরার জন্য তাঁর আরও সময় প্রয়োজন। পুরোপুরি সুস্থ হতে তাঁর কতটা সময় দরকার, চিঠিতে তা-ও উল্লেখ করেছেন কংগ্রেস সভানেত্রী। তিনি আরও কয়েক সপ্তাহ সময় চেয়ে আবেদন জানিয়েছেন চিঠিতে। কংগ্রেসের দাবি, করোনায় ফুসফুসের ক্ষতি হয়। সেই সমস্যা থেকে বর্তমানে বেরিয়ে আসতে পারেননি দলনেত্রী। তাই চিকিত্সকরা তাঁকে পূর্ণ বিশ্রামের পরামর্শ দিয়েছেন।

সোমবারই দিল্লির এক বেসরকারি হাসপাতাল থেকে সনিয়া গান্ধীকে ছেড়ে দেওয়া হয়। করোনার চিকিত্সার জন্য সেই হাসপাতালেই ভর্তি হয়েছিলেন সনিয়া। ন্যাশনাল হেরাল্ড সংবাদপত্রের সাথে সম্পর্কিত একটি মামলায় তহবিল তছরুপের অভিযোগ রয়েছে গান্ধী পরিবারের বিরুদ্ধে। কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীর পাশাপাশি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট এই মামলায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীকেও তলব করেছে। সকাল থেকে বিকাল, যখন তখন রাহুলকে ডেকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আরও পড়ুন- কারণটা যাই হোক না, কেন বারবার রেলপথ আর স্টেশনই বিক্ষোভকারীদের টার্গেট?

এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের কথামতো সেই হাজিরাও দিচ্ছেন রাহুল। তাই নিয়ে অবশ্য কংগ্রেসের ক্ষোভের অন্ত নেই। দলের পক্ষ থেকে সাংবাদিক বৈঠক করে রীতিমতো কেন্দ্রীয় তদন্তকারীদের তুলোধনা করা হচ্ছে। অভিযোগ করা হচ্ছে, সরকারের ঈশারায় তদন্তের নামে বিরোধীদের হেনস্তা করার চেষ্টা করছেন কেন্দ্রীয় তদন্তকারীরা। কংগ্রেসের প্রতি মোদী সরকারের রাজনৈতিক প্রতিহিংসা কেন্দ্রীয় তদন্তকারীরা চরিতার্থ করছেন। এমনই অভিযোগ কংগ্রেসের।

বুধবার ইডিকে লেখা কংগ্রেস সভানেত্রীর চিঠি প্রসঙ্গে দলের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ টুইট করেছেন। টুইটে রমেশ লিখেছেন, ‘যেহেতু করোনার পর তাঁকে কঠোরভাবে বিশ্রামের পরামর্শ দেওয়া হয়েছে, হাসপাতালে চিকিত্সাধীন থাকার পর এখন দলনেত্রী বাড়িতেই বিশ্রাম নিচ্ছেন। ফুসফুসের সংক্রমণের সমস্যা থেকে সনিয়া গান্ধী সম্পূর্ণ সুস্থ না-হওয়া পর্যন্ত তাঁর জিজ্ঞাসাবাদ পিছিয়ে দেওয়া হোক। চিঠিতে ইডিকে সেকথাই জানানো হয়েছে।’

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Sonia gandhi seeking more time to appearance