scorecardresearch

বড় খবর

হাসিনার ডাকে বাংলাদেশ যাচ্ছেন সোনিয়া

বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে যোগ দিতে সোনিয়া, রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধীকে আমন্ত্রণ জানিয়েছেন শেখ হাসিনা। জানা যাচ্ছে, হাসিনার আমন্ত্রণ গ্রহণ করেছেন সোনিয়া।

sheikh hasina, শেখ হাসিনা, sonia gandhi, সোনিয়া গান্ধী, হাসিনা, সোনিয়া, manmohan singh sheikh hasina meet, সোনিয়া-হাসিনা সাক্ষাত্ৎ, sonia gandhi bangladesh visit, modi sheikh hasina meet, india bangladesh nrc,বাংলাদশ এনআরসি, মোদী হাসিনা বৈঠক
সোনিয়া-হাসিনা সাক্ষাৎ। ছবি: টুইটার।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে বাংলাদেশ যাচ্ছেন সোনিয়া গান্ধী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকের পর রবিবার সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুধুমাত্র সোনিয়া গান্ধীই নন, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং ও সোনিয়া-কন্যা তথা কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গেও দেখা করেছেন হাসিনা। বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে যোগ দিতে সোনিয়া, রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধীকে আমন্ত্রণ জানিয়েছেন শেখ হাসিনা। জানা যাচ্ছে, হাসিনার আমন্ত্রণ গ্রহণ করেছেন সোনিয়া।

ভারত সফরে এসে রবিবার কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী ও প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সঙ্গে দেখা করেন হাসিনা। ভারত-বাংলাদেষশ দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে তাঁদের মধ্যে আলোচনা হয়েছে বলে খবর। পরে প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গেও দেখা করেন শেখ হাসিনা। যদিও সোনিয়া-হাসিনা-মনমোহনের আলোচনায় অংশ নেননি প্রিয়াঙ্কা। সূত্রের খবর, গান্ধী পরিবারের সঙ্গে বরাবরই ভাল সম্পর্ক হাসিনার।

আরও পড়ুন: ‘পেঁয়াজ দিয়ে রান্না করবেন না’ বললেন শেখ হাসিনা

এর আগে গত শনিবার, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে সাতটি চুক্তি সাক্ষরিত হয়। হায়দরাবাদ হাউসে দ্বিপাক্ষিক বৈঠক করেন মোদী ও হাসিনা। তারপর যৌথ সাংবাদিক সম্মেলনে উভয় দেশের প্রধানমন্ত্রীরা দ্বিপাক্ষিক এই চুক্তির বিষয়টি জানান, যার মধ্যে উল্লেখযোগ্য হল ভারত-বাংলাদেশের মধ্যে বন্দরের ব্যবহার, জল বণ্টন, শিক্ষা, সংস্কৃতি, উপকূলীয় অঞ্চলে নজরদারি। এছাড়াও, সেদিন ভিডিও লিঙ্কের মাধ্যমে তিনটি প্রকল্পের সূচনা করেন ভারত ও বাংলাদেশের প্রধানমন্ত্রী।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Sonia gandhi to visit bangladesh sheikh hasina