‘পেঁয়াজ দিয়ে রান্না করবেন না’ বললেন শেখ হাসিনা

"আমি জানিনা ভারত সরকার পেঁয়াজ রফতানি বন্ধ দেওয়ার আগে আমাকে কেন জানালো হল না? যদি আমি এই ব্যাপারে আগে জানতাম, তাহলে সুবিধা হত"

By: Kolkata  Updated: October 5, 2019, 03:52:13 PM

ভারতে পেঁয়াজের অতিরিক্ত দামের কারণে ভুগছে প্রতিবেশি দেশ। ভারত সম্প্রতি পেঁয়াজের রফতানি বন্ধ করে দিয়েছে। যার ফলে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছে পদ্মাপারের দেশ। ৩৩ তম ওয়ার্ল্ড ইকোনমিক সামিটে সেকথা হাস্যকরভাবে তুলে ধরেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উনি বলেন, ‘বাংলাদেশ পেঁয়াজ পাচ্ছে না। সমস্যায় পড়েছে এদেশের মানুষ। পেঁয়াজের রফতানি হঠাৎ কেন বন্ধ করা হল। আমি আমার আমার রাঁধুনিকে বলেছি, পেঁয়াজ দিয়ে রান্না করবেন না।” প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই মন্তব্যের পর উপস্থিত সকলে হাসতে শুরু করেন।

আরও পড়ুন: জলে পড়ে গিয়ে নাকানিচোবানি খেলেন সাংসদ, দেখুন ভিডিও

আরও পড়ুন: ফের একবার ত্রিধারায় কলকাতা পুলিশের সেলিব্রিটি কনস্টেবল, সঙ্গী তাঁর বিশ্বস্ত বাঁশি

এদিন তিনি আরও বলেন, “আমি জানিনা ভারত সরকার পেঁয়াজ রফতানি বন্ধ দেওয়ার আগে আমাকে কেন জানালো হল না? যদি আমি এই ব্যাপারে আগে জানতাম, তাহলে সুবিধা হত। আগামীদিনে এরকম হলে, আমাকে আগে জানিয়ে দিলে খুব ভাল হয়।” ইতিমধ্যে শেখ হাসিনার এই মন্তব্য ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। বেজায় চটে গেছেন বাংলাদেশের মানুষ।

সূত্রের খবর, ঢাকায় পেঁয়াজের দাম এখন প্রায় প্রতি ১০০ কেজির দাম উঠেছে হাজার দশেকটাকা। গত রবিবার পেঁয়াজ রফতানিতে নিষেধাজ্ঞা জারি করেছে কেন্দ্র। বিগত বেশ কিছুদিন ধরেই উর্ধ্বমুখী পেঁয়াজের দাম। তা বাগে আনতেই কেন্দ্রের এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Told cook not to use onions sheikh hasinas quip on indias export ban has netizens in splits

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং