scorecardresearch

বড় খবর

কোভিড পজিটিভ দক্ষিণ আফ্রিকা ফেরত যুবক, ‘ওমিক্রন’ আতঙ্কে উদ্বেগে প্রশাসন

শুধু তিনিই নন, তাঁর পরিবারের এক সদস্য এবং পরিচারিকাও কোভিড পজিটিভ।

West Bengal Covid-19 Omicron Live Updates 19 january 2022
ফাইল ছবি

বিশ্বজুড়ে করোনার ওমিক্রন ভ্যারিয়েন্টের আতঙ্কের মাঝেই উদ্বেগের খবর চণ্ডীগড়ে। ওমিক্রনের উৎসস্থল দক্ষিণ আফ্রিকা ফেরত যুবক কোভিড পজিটিভ হয়েছেন। আর সেই খবর চাউর হতেই কপালে চিন্তার ভাঁজ চণ্ডীগড় প্রশাসনের। দ্রুত টেস্টিং এবং টিকাকরণ প্রক্রিয়া ত্বরান্বিত করেছে প্রশাসন।

জানা গিয়েছে, ৩৯ বছরের যুবক চণ্ডীগড়ের সেক্টর ৩৬-এর বাসিন্দা। গত ২১ নভেম্বর দক্ষিণ আফ্রিকা থেকে ফিরেছেন তিনি। এয়ারপোর্টে তাঁর টেস্ট রিপোর্ট ছিল নেগেটিভ। প্রটোকল অনুযায়ী, তাঁকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়। সোমবার তাঁর ফের টেস্ট করা হয়। এবার দেখা যায়, তিনি কোভিড পজিটিভ। এমনটাই জানিয়েছেন চণ্ডীগড়ের স্বাস্থ্য দফতর।

শুধু তিনিই নন, তাঁর পরিবারের এক সদস্য এবং পরিচারিকাও কোভিড পজিটিভ। বাকি দুই সদস্য কোভিড নেগেটিভ। আরেক জনের রিপোর্ট এখনও পাওয়া বাকি আছে। প্রটোকল অনুযায়ী, হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে আক্রান্ত যুবককে। স্বাস্থ্য পরিষেবা অধিকর্তা ডা. সুমন সিং জানিয়েছেন, পজিটিভ কেসের নমুনাগুলি দিল্লির এনসিডিসি-তে পাঠানো হয়েছে জেনোম সিকোয়েন্সের জন্য। তাহলেই করোনার প্রজাতি শনাক্ত করা যাবে।

আরও পড়ুন ‘ওমিক্রন’ আতঙ্কের মাঝেও বড়সড় স্বস্তি, দেশের দৈনিক সংক্রমণ নামল ৭ হাজারের নীচে

এদিকে, দক্ষিণ আফ্রিকা ফেরত যুবক কোভিডে আক্রান্ত হতেই তড়িঘড়ি চণ্ডীগড় স্বাস্থ্য সচিব পর্যালোচনা বৈঠক ডাকেন সোমবার। ওমিক্রন আতঙ্ক নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক করেন। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে কোভিড টেস্টিং এবং টিকাকরণের গতি বাড়ানো হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: South africa returnee tests covid positive chandigarh looks to scale up its vaccinations