IndiGo Airlines-এর বিরুদ্ধে ভয়ঙ্কর অভিযোগ, শোকজ নোটিস ধরাল DGCA

ডিজিসিএ ইন্ডিগো এয়ারলাইন্স-কে ২৬ মে পর্যন্ত সময় দিয়েছে নোটিসের জবাব দেওয়ার জন্য।

Indigo Airlines, Indigo Specialty Abled Child
প্রশ্নের মুখে ইন্ডিগো

বিশেষ চাহিদা সম্পন্ন শিশুকে বিমানে ওঠার অনুমতি না দেওয়ায় ইন্ডিগো এয়ারলাইন্সকে শোকজ নোটিস ধরাল অসামরিক বিমান নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএ। তিন সদস্যের কমিটির রিপোর্টে গত ৭ মে রাঁচি বিমানবন্দরের ঘটনায় ইন্ডিগোর বিরুদ্ধে ভয়ঙ্কর অভিযোগ ওঠে। রিপোর্টে কমিটি জানিয়েছে, প্রাথমিক তদন্তে উঠে এসেছে ইন্ডিগো-র কর্মীরা যাত্রীর সঙ্গে দুর্ব্যবহার করেছেন। যার ফলে বিমান পরিষেবার নিয়ম ভঙ্গ হয়েছে।

সেদিন এক বিশেষ চাহিদা সম্পন্ন শিশুকে ইন্ডিগো এয়ারলাইন্সের কর্মীরা বিমান উঠে দেননি বলে অভিযোগ ওঠে। তার পরই বিষয়টি নিয়ে তদন্ত কমিটি তৈরি করে ডিজিসিএ। গত ৭ মে ইন্ডিগো কর্মীরা রাঁচি থেকে হায়দরাবাদ গামী বিমানে উঠতে বাধা দেয়। বিমান সংস্থা জানান, শিশুটি আতঙ্কের সৃষ্টি করতে পারে তাই যাত্রীস্বাচ্ছন্দ্যের কথা ভেবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কমিটির তদন্ত প্রক্রিয়া আংশিক ক্যামেরাবন্দি করা হয় পরিবারের আবেদন মেনে। কমিটির রিপোর্টে প্রকাশ, ইন্ডিগো কর্মীরা যাত্রীর সঙ্গে দুর্ব্যবহার করেছেন। যার ফলে বিমান পরিষেবার নিয়ম ভঙ্গ হয়েছে। সোমবার এমনটাই জানিয়েছে ডিজিসিএ। তারা আরও জানিয়েছে, এর প্রেক্ষিতে এটা সিদ্ধান্ত নেওয়া হয়েছে, শোকজ নোটিস বিমানসংস্থাকে ইস্যু করা হয়েছে। তাতে বিমান সংস্থার জবাব তলব করা হয়েছে। জানতে চাওয়া হয়েছে, কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না।

আরও পড়ুন দূরপাল্লার ট্রেনে ‘বেবি বার্থ’! ভারতীয় রেলকে ধন্য ধন্য করলেন শিল্পপতি আনন্দ মাহিন্দ্রা

গত সপ্তাহে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস প্রকাশিত প্রতিবেদনে তিন সদস্যের তদন্ত কমিটি তৈরি করার কথা বলা হয়েছে। ডিজিসিএ কর্তৃক জাতীয় বিমান পরিবহণ সুরক্ষা নিয়ন্ত্রক কমিটি রাঁচি বিমানবন্দরের ঘটনা নিয়ে আইনি পদক্ষেপের বিষয়টি খতিয়ে দেখা হয়। ডিজিসিএ ইন্ডিগো এয়ারলাইন্স-কে ২৬ মে পর্যন্ত সময় দিয়েছে নোটিসের জবাব দেওয়ার জন্য। বিমান সংস্থা কী উত্তর দেয় তার উপর পরবর্তী পদক্ষেপ করবে ডিজিসিএ।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Specially abled child denied boarding dgca issues show cause notice to indigo

Next Story
তাজমহলের বন্ধ দরজার পিছনে কী লুকিয়ে আছে? ছবি প্রকাশ্যে আনল ASI