scorecardresearch

বড় খবর

দূরপাল্লার ট্রেনে ‘বেবি বার্থ’! ভারতীয় রেলকে ধন্য ধন্য করলেন শিল্পপতি আনন্দ মাহিন্দ্রা

আনন্দ মাহিন্দ্রা’র এই টুইট নজর এড়ায়নি রেলমন্ত্রীর।

দূরপাল্লার ট্রেনে ‘বেবি বার্থ’! ভারতীয় রেলকে ধন্য ধন্য করলেন শিল্পপতি আনন্দ মাহিন্দ্রা
রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে এমন ভাবনার জন্য শুভেচ্ছা জানিয়েছেন শিল্পপতি আনন্দ মাহিন্দ্রা

দূরপাল্লার ট্রেনে এবার থেকে যুক্ত হল ‘বেবি বার্থ’। রেলের এই উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন শিল্পপতি আনন্দ মাহিন্দ্রা। ভারতীয় রেলের নয়া ভাবনায় খুশি যাত্রীরা। বেবি বার্থ নিয়ে টুইট বার্তায় শিল্পপতি আনন্দ মাহিন্দ্রা লিখেছেন “ভারতীয় রেলের এমন উদ্যোগ সকলের সঙ্গে আমাকেও খুশি করেছে’। সেই সঙ্গে তিনি এটি’কে মানব কল্যান মূলক পদক্ষেপ বলেও অভিহিত করেছেন। পাশাপাশি রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে এমন ভাবনার জন্য শুভেচ্ছাও জানিয়েছেন।

করোনার প্রকোপ কিছুটা কমতেই সপরিবারে ভ্রমণের সবটুকু আনন্দ চেটেপুটে উপভোগ করতে বেড়িয়ে পড়েছে ভ্রমণপিপাসু মানুষজন। আর এর মাঝেই যাতে পরিবারের খুদে সদস্যের কোনরকম অসুবিধা না হয় তার জন্য বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে ভারতীয় রেলের তরফে। দূরপাল্লার ট্রেনে যুক্ত করা হয়েছে ফোল্ডেবেল ‘বেবি বার্থ’।

আরও পড়ুন: অটিজম আক্রান্ত শিশুদের নিয়েই রান্নার অনলাইন ক্লাস হাবড়ার মেয়ের, খুলছে আয়ের পথও

আপাতত লখনউ মেইলের একটি বগিতেই এই বিশেষ সুবিধা থাকছে বলে জানিয়েছে ভারতীয় রেল। এখন এই ‘বেবি বার্থ’য়ের ভাড়াও নির্দিষ্ট হয়নি। এই বেবি বার্থের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয় ভারতীয় রেলের তরফে। আর সেই ছবি টুইট হতেই রেলের এমন ভাবনাকে কুর্নিশ জানিয়েছেন শিল্পপতি আনন্দ মাহিন্দ্রা।

মায়েদের জন্য আরামদায়ক ভ্রমণের লক্ষ্যেই এমন পদক্ষেপ ভারতীয় রেলের তরফে। লখনউ ডিভিশনের ডিআরএম এই বেবি বার্থের ছবি শেয়ার করার পাশাপাশি বিশ্ব মাতৃ দিবসের শুভেচ্ছাও জানিয়েছেন মহিলাদের। এদিকে এই ছবি সামনে আসতেই সেটির ডিজাইন, এবং গঠনগত নানা খুঁটিনাটি নিয়ে চর্চা শুরু হয়েছে নেট মাধ্যমে।

আনন্দ মাহিন্দ্রা’র এই টুইট নজর এড়ায়নি রেলমন্ত্রীর। তিনি এই টুইটের উত্তরে বলেন, ভবিষ্যতে ভারতীয় রেল এমন আরও নানান জনহিতকর পরিকল্পনা সামনে আনতে চলেছে।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Anand mahindra gives a shoutout to rail minister ashwini vaishnaw for introducing foldable baby berths