scorecardresearch

বড় খবর

মাঝ আকাশে যান্ত্রিক ত্রুটি, অল্পের জন্য রক্ষা পেল স্পাইসজেটের বিমান

স্পাইসজেট বিমানকে মাঝপথেই ফিরিয়ে আনতে হয় দিল্লি বিমানবন্দরে।

মাঝ আকাশে যান্ত্রিক ত্রুটি, অল্পের জন্য রক্ষা পেল স্পাইসজেটের বিমান
স্পাইসজেটের বিমান। প্রতীকী ছবি

ফের মাঝ আকাশে বিপত্তি। অল্পের জন্য এড়ানো গিয়েছে বড়সড় দুর্ঘটনা। এর আগেও স্পাইসজেটের বিমানে প্রযুক্তিগত ত্রুটি সামনে এসেছে। ফের বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল স্পাইসজেটের বিমান।  যান্ত্রিক ত্রুটির কারণে নয়াদিল্লি থেকে নাসিকগামী  স্পাইসজেট বিমানকে মাঝপথেই ফিরিয়ে আনতে হয় দিল্লি বিমান বন্দরে। স্পাইসজেটের B737 বিমানটি SG 8363 দিল্লি থেকে নাসিকের উদ্দেশ্যে সকাল ৬ টা বেজে ৫৪ মিনিটে  দিল্লি থেকে নাসিকের উদ্দেশ্যে যাত্রা করে

স্পাইসজেটের একাধিক বিমান গত কয়েক মাসে একাধিক দুর্ঘটনার কবলে পড়ে, যার পরে ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ) স্পাইসজেটকে কারণ দর্শানোর নোটিশ জারি করেছিল।

বিমানের নিরাপদ অবতরণ

DGCA-এর  আধিকারিক আজকের ঘটনা প্রসঙ্গে  বলেছেন যে স্পাইস জেটের B737-বিমানটি ওড়ার কিছু সময় পরে তাতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়।, যার জেরে বিমানটি পুনরায় দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে। তিনি বলেন, বোয়িং ৭৩৭ বিমানটি নিরাপদে অবতরণ করেছে।  

আরও পড়ুন: [ ক্যালিফোর্নিয়ায় কেলেঙ্কারি! জাত তুলে হেনস্থার অভিযোগে ধুন্ধুমার মার্কিন মুলুক ]

জুলাইয়ের শুরুতে, এভিয়েশন ওয়াচডগ এক বিবৃতিতে জানায়,  স্পাইসজেট নিরাপদ, দক্ষ এবং নির্ভরযোগ্য বিমান পরিষেবা দিতে ব্যর্থ হয়েছে। এমন পরিস্থিতিতে কেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না তার কারণ দর্শানোর নোটিশ দেয়। পরে সংস্থা কে তার সর্বোচ্চ ৫০ শতাংশ বিমান চলাচলের নির্দেশ দেওয়া হয়।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Spicejet delhi nashik flight returns midway