scorecardresearch

বড় খবর

বাস না পেয়ে টার্মিনালের দিকে হাঁটলেন যাত্রীরা, ফের বিতর্কে SpiceJet, তদন্তর নির্দেশ DGCA-র

যাত্রীসুরক্ষা নিয়ে বার বার প্রশ্ন উঠেছে, যান্ত্রিক গোলযোগ-সহ একাধিক কারণে ভুক্তভোগী হয়েছেন যাত্রীরা।

বাস না পেয়ে টার্মিনালের দিকে হাঁটলেন যাত্রীরা, ফের বিতর্কে SpiceJet, তদন্তর নির্দেশ DGCA-র
স্পাইসজেট বিমানসংস্থা

ফের বিতর্কে স্পাইসজেট বিমানসংস্থা। যাত্রীসুরক্ষা নিয়ে বার বার প্রশ্ন উঠেছে, যান্ত্রিক গোলযোগ-সহ একাধিক কারণে ভুক্তভোগী হয়েছেন যাত্রীরা। তার জন্য ডিজিসিএ এবং অসামরিক বিমান মন্ত্রক শোকজও করেছে বিমানসংস্থাকে। কিন্তু তাও হুঁশ ফিরছে না তাদের। এবার যা হল তা নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। ডিজিসিএ ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে।

শনিবার রাতে হায়দরাবাদ-দিল্লি রুটের বিমানযাত্রীরা বিমান থেকে টার্মিনাল পর্যন্ত বাস পেলেন না। বাসের জন্য ৪৫ মিনিট অপেক্ষা করার পর বাধ্য হয়ে টারম্যাকের উপর দিয়ে হাঁটতে শুরু করেন যাত্রীরা। যা বিমানবন্দরের নিয়মবিরুদ্ধ। যাত্রীদের টারম্যাকের উপর দিয়ে হাঁটার অনুমতি নেই। কিন্তু বাস না পেয়ে হাঁটেন তাঁরা। যা নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে।

স্পাইসজেটের তরফে সাফাই দেওয়া হয়েছে, বাস আসতে দেরি হয়েছিল, তবে সাময়িক। বাস আসতেই যাঁরা হাঁটতে শুরু করেছিলেন তাঁদের বাসে উঠিয়ে টার্মিনালের সামনে পৌঁছে দেওয়া হয়। নিরাপত্তার কারণে দিল্লি বিমানবন্দরের টারম্যাকে যাত্রীদের হাঁটার অনুমতি নেই। শুধুমাত্র গাড়ি চলাচলের অনুমতি আছে, তাও একটি লাইনের ধার দিয়ে যেতে পারবে। তাই টার্মিনাল গেট থেকে বিমান পর্যন্ত বাস ব্যবহার করে বিমানসংস্থাগুলি।

আরও পড়ুন ফের শিরোনামে দিল্লির বাটলা হাউস, স্বাধীনতা দিবসের আগে NIA জালে ISIS জঙ্গি

প্রসঙ্গত, ডিজিসিএ-র আগের নির্দেশের পর থেকে স্পাইসজেট ৫০ শতাংশ বিমান চালাচ্ছে। গত জুলাই মাসে আটবার যান্ত্রিক গোলযোগের কারণে যাত্রীসুরক্ষা প্রশ্নের মুখে পড়ায় স্পাইসজেট বিমানসংস্থাকে এই নির্দেশ দিয়েছে ডিজিসিএ। গতকালের বিমানে ১৮৬ জন যাত্রী ছিলেন। শনিবার রাত ১১.২৪ মিনিট নাগাদ হায়দরাবাদ থেকে দিল্লি পৌঁছয় বিমান। ১২.২০ নাগাদ বাস আসে যাত্রীদের নিতে।

প্রথমে একটি বাস আসে, এবং কিছু যাত্রীকে নিয়ে চলে যায়। তার পর বাকি যাত্রীরা ৪৫ মিনিট অপেক্ষা করেন বাসের জন্য। কোনও উপায় না দেখে তাঁরা হাঁটতে শুরু করেন। টার্মিনাল থেকে বিমান দেড় কিমি দূরত্বে ছিল।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Spicejet flyers walk on delhi airports tarmac after waiting for bus for 45 min dgca probe begins