scorecardresearch

বড় খবর

পোশাক বির্তকে ফাঁপড়ে যোগগুরু, নোটিস জারি মহিলা কমিশনের!

মহিলা কমিশন বাবা রামদেবকে দেওয়া নোটিসে বলেছে যে ‘কমিশন আপনার অশালীন মন্তব্যের বিরুদ্ধে অভিযোগ পেয়েছে, যা মহিলাদের সম্মানে আঘাত করেছে’।

পোশাক বির্তকে ফাঁপড়ে যোগগুরু, নোটিস জারি মহিলা কমিশনের!
মহিলা কমিশন বাবা রামদেবকে দেওয়া নোটিসে বলেছে যে ‘কমিশন আপনার অশালীন মন্তব্যের বিরুদ্ধে অভিযোগ পেয়েছে, যা মহিলাদের সম্মানে আঘাত করেছে’।

থানেতে মহিলাদের পোশাক নিয়ে মন্তব্য করায় মহারাষ্ট্র রাজ্য মহিলা কমিশন একটি নোটিস জারি করেছে। বাবা রামদেবের মহিলাদের পোশাক নিয়ে মন্তব্যের পরই বিতর্কের শুরু হয়। আর এরপরই রামদেবের বিরুদ্ধে নোটিস জারি করে মহারাষ্ট্র রাজ্য মহিলা কমিশন।

যোগগুরু বাবা রামদেবের বিরুদ্ধে শনিবার মহারাষ্ট্র রাজ্য মহিলা কমিশন একটি নোটিশ জারি করেছে। আসলে, বাবা রামদেব থানেতে মহিলাদের পোশাক নিয়ে এক বিবৃতি পেশ করেন যা নিয়ে বিতর্ক শুরু হয়। মহিলাদের নিয়ে আপত্তিকর বক্তব্যের জন্য বাবা রামদেবের কাছে ব্যাখ্যা চেয়েছে মহারাষ্ট্রের রাজ্য মহিলা কমিশন। জবাব দেওয়ার জন্য তাঁকে তিন দিন সময় দিয়েছে কমিশন।

শুক্রবার থানে একটি অনুষ্ঠানে বাবা রামদেব বলেছিলেন, “মহিলাদের শাড়িতে সুন্দর দেখায়, অমৃতা ফড়নবীশের মতো মহিলাদের সালওয়ার স্যুটেও দেখতে বেশ সুন্দর লাগে। তবে আমার দৃষ্টিতে মহিলারা কিছু না পরেও তাদের সুন্দর দেখায়।” এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিসের স্ত্রী অমৃতা ফড়নবিস এবং লোকসভা সাংসদ শ্রীকান্ত শিন্ডে, মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের ছেলে। মহিলা কমিশন বাবা রামদেবকে দেওয়া নোটিসে বলেছে যে ‘কমিশন আপনার অশালীন মন্তব্যের বিরুদ্ধে অভিযোগ পেয়েছে, যা মহিলাদের সম্মানে আঘাত করেছে’।  

আরও পড়ুন: [ মূলমন্ত্র ‘এক পৃথিবী, এক পরিবার, এক ভবিষ্যৎ’! জি ২০-এর সভাপতিত্ব পেয়ে গর্বিত, ‘মন কি বাত’-এ মন্তব্য মোদীর ]

অন্যদিকে, মহারাষ্ট্র বিধান পরিষদের ডেপুটি চেয়ারম্যান নীলম গোরও বাবা রামদেবের বিতর্কিত মন্তব্যের নিন্দা করেছেন। তিনি বলেন, এটা নারীদের প্রতি তাদের বিকৃত মানসিকতা প্রকাশ করে। তিনি বলেন, “বাবা রামদেব যেখানে যোগব্যায়ামের মাধ্যমে সমাজের সংযম ও স্বাস্থ্যের কথা বলেন, সেখানে মহিলাদের প্রতি তাঁর এমন নোংরা মনোভাব, কোনভাবেই সমর্থনযোগ্য নয়”।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: State women commission issues notice to baba ramdev over remarks on women