মুখ্য নির্বাচন কমিশনারের দায়িত্বে সুনীল অরোরা

১৯৯৩ সাল থেকে ১৯৯৮ সাল পর্যন্ত তিনি ছিলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের সচিব। ২০০৫ থেকে ২০০৮ সাল পর্যন্ত মুখ্যমন্ত্রীর প্রধান সচিবের কার্যভার সামলেছেন তিনি।  

By: New Delhi  December 2, 2018, 2:48:54 PM

২০১৯ সালের নির্বাচনের দায়িত্বে কে থাকবেন- তা স্থির হয়ে গেল। রবিবার দিল্লিতে মুখ্য নির্বাচন  কমিশনার হিসেবে দায়িত্বভার গ্রহণ করলেন সুনীল অরোরা। ওপি রাওয়াতের স্থলাভিষিক্ত হবেন তিনি। গত ২৬ নভেম্বর সুনীল অরোরাকে নিয়োগ করেন দেশের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

গতবছর সেপ্টেম্বর মাসে প্রাক্তন মুখ্য নির্বাচন কমিশনার নাসিম জাঈদির অবসরগ্রহণের পর, সেই শূন্যস্থানে নির্বাচন কমিশনার হিসেবে নেওয়া হয় ১৯৮০ সালের রাজস্থান ক্যাডারের আইএএস অফিসার সুনীল অরোরাকে।

আরও পড়ুন, বিজেপি সরকারের সমালোচনা করে হাতকড়া পরলেন মণিপুরের সাংবাদিক

৬১বছরের সুনীল অরোরা এর আগে তথ্য সম্প্রচার মন্ত্রকের সচিব হিসেবে কাজ করেছেন। এ ছাড়া অর্থমন্ত্রক, বস্ত্র মন্ত্রক এবং যোজনা কমিশনেও কাজ করেছেন তিনি। ১৯৯৩ সাল থেকে ১৯৯৮ সাল পর্যন্ত তিনি ছিলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের সচিব। ২০০৫ থেকে ২০০৮ সাল পর্যন্ত মুখ্যমন্ত্রীর প্রধান সচিবের কার্যভার সামলেছেন তিনি।

২০১৯ সালের লোকসভা ভোট মসৃণভাবে পরিচালনা করা সুনীল অরোরার সবচেয়ে বড় পরীক্ষা হতে চলেছে, এ নিয়ে সন্দেহ নেই।

Read the Full Story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sunil arora takes oath as chief election commissioner

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X