scorecardresearch

বড় খবর

নবী বিতর্কে গ্রেফতার করা হোক নূপুরকে, আবেদন শুনলই না সুপ্রিম কোর্ট

কোনও নির্দেশ দেওয়ার আগে আদালতকে পরিস্থিতি বিবেচনা করতে হয়। জানিয়েছেন প্রধান বিচারপতি ললিত

নবী বিতর্কে গ্রেফতার করা হোক নূপুরকে, আবেদন শুনলই না সুপ্রিম কোর্ট
নূপুর শর্মা

নবীকে নিয়ে আপত্তিকর মন্তব্য ইস্যুতে নূপুর শর্মাকে গ্রেফতার করা হোক। আবেদন উঠতেই পত্রপাঠ মামলা খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। আবেদন শুনতেই চাইল না দেশের শীর্ষ আদালত।

সর্বোচ্চ আদালত শুক্রবার জানিয়ে দেয়, কোনও নির্দেশ দেওয়ার আগে আদালতকে পরিস্থিতি বিবেচনা করতে হয়। আমাদের পরামর্শ হল এই আবেদন খারিজ করা। এমনটাই জানিয়েছেন, প্রধান বিচারপতি ইউ ইউ ললিত।

সংবাদসংস্থা বার অ্যান্ড বেঞ্চ জানিয়েছে, আবেদন এর পর প্রত্যাহার করে নেন মামলাকারী। তিনি মুসলিম সম্প্রদায়ের ভাবাবেগে আঘাতের অভিযোগে নূপুর শর্মাকে গ্রেফতারের দাবি জানান।

আরও পড়ুন ভোলবদল! নতুন মোড়কে ‘সেন্ট্রাল ভিস্তা অ্যাভিনিউ’, মোদীর হাত ধরে আজই শুরু ‘পথচলা’

গত জুলাই মাসে শীর্ষ আদালত নির্দেশ দেয়. নূপুর শর্মার বিরুদ্ধে কোনওরকম কঠোর পদক্ষেপ নেওয়া যাবে না। গোটা দেশের বিভিন্ন জায়গায় মামলায় দায়ের হয়েছিল নূপুরের বিরুদ্ধে। কিন্তু বিজেপির প্রাক্তন নেত্রীর বিরুদ্ধে কোনও কঠোর পদক্ষেপ না করার নির্দেশ জেয় সুপ্রিম কোর্ট।

শীর্ষ আদালত এও জানায়, নূপুরের বিরুদ্ধে ভবিষ্যতেও কোনও মামলা দায়ের করা যাবে না। করলেও তাতে কোনও রকম ব্যবস্থা গ্রহণ করা যাবে না।

এর আগে নূপুর শর্মা শীর্ষ আদালতে আবেদন করেন, তাঁর বিরুদ্ধে সারা দেশে বিভিন্ন জায়গায় যে আলাদা আলাদা মামলা দায়ের হয়েছে সেগুলো একত্রিত করে মামলা চলুক। নবী বিতর্কে

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Supreme court refuses to hear plea seeking arrest of ex bjp spokesperson nupur sharma for prophet comments