শিখ দাঙ্গায় আমৃত্যু সাজা, সজ্জন কুমারের আবেদন গৃহীত সুপ্রিম কোর্টে

সজ্জন কুমার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অদিতি গর্গের আদালতে আত্মসমর্পণ করেন। তিনি ”নিয়মানুসারে” সজ্জন কুমারকে মান্ডোলি জেলে পাঠান।

By: New Delhi  Published: Jan 14, 2019, 1:44:42 PM

১৯৮৪-র শিখ দাঙ্গায় দণ্ডপ্রাপ্ত প্রাক্তন কংগ্রেস নেতা সজ্জন কুমারের আবেদন খতিয়ে দেখল সুপ্রিম কোর্ট। দিল্লি হাইকোর্ট সজ্জন কুমারকে আমৃত্যু কারাদণ্ডের আদেশ দিয়েছে। শীর্ষ আদালত একই সঙ্গে সিবিআইকেও নোটিস দিয়েছে। রায়কে চ্যালেঞ্জ করে সজ্জন কুমারের আবেদন এবং তাঁর জামিনের আবেদন সম্পর্কে ৬ সপ্তাহের মধ্যে জবাব দিতে বলা হয়েছে সিবিআই-কে।

আরও পড়ুন, কেন্দ্রের প্রস্তাব ফিরিয়ে দিলেন সিবিআই কাণ্ডে মর্মাহত বিচারপতি

গত ৩১ ডিসেম্বর কারকারডুমা আদালতে আত্মসমর্পণ করেন সজ্জন কুমার। ১৯৮৪ সালের ১ ও ২ নভেম্বর দক্ষিণপশ্চিম দিল্লির রাজনগরে ৫ জন শিখ হত্যা এবং রাজনগর পার্ট ২-তে এরটি গুরদোয়ারা জ্বালিয়ে দেওয়ার মামলায় ৭৩ বছর বয়সী এই কংগ্রেস নেতাকে আমৃত্যু কারাবাসের সাজা শোনানো হয়েছে। সজ্জন কুমার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অদিতি গর্গের আদালতে আত্মসমর্পণ করেন। তিনি ”নিয়মানুসারে” সজ্জন কুমারকে মান্ডোলি জেলে পাঠান।

অদিতি গর্গ সজ্জন কুমারকে তিহার জেলে রাখার আবেদনও খারিজ করে দেন। তবে পৃথক প্রিজন ভ্যানে জেলে নিয়ে যাওয়ার আবেদন গ্রহণ করেছিলেন তিনি।

Read the Full Story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook


Title: Sajjan Kumar Sikh Riot: শিখ দাঙ্গায় আমৃত্যু সাজা, সজ্জন কুমারের আবেদন গৃহীত সুপ্রিম কোর্টে

Advertisement