বড় খবর

সুশান্তকাণ্ড: এইমসের ‘আত্মহত্যা’র তত্বেই সিলমোহরের পথে সিবিআই

আত্মহত্যাই করেছেন অভিনেতা সুশান্ত সিং রাজপুত। মত এইমসের বিশেষজ্ঞ চিকিৎসকদের। ঘটনার পুনর্গঠনের পর এই তত্বই উঠে আসছে সিবিআই তদন্তেও।

Sushant Singh Rajput, সুশান্ত সিং রাজপুত
সুশান্ত সিং রাজপুত

আত্মহত্যাই করেছেন অভিনেতা সুশান্ত সিং রাজপুত। মত এইমসের বিশেষজ্ঞ চিকিৎসকদের। ঘটনার পুনর্গঠনের পর এই তত্বই উঠে আসছে সিবিআই তদন্তেও। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে সূত্র মারফত তা জনাতে পেরেছে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস। রাজপুতের ব্যাঙ্ক অ্যাকাউন্ট খতিয়ে দেখেও ‘সন্দেহজনক’ কোনও কিছু মেলেনি। আর্থিক লাভের কারণে রিয়া চক্রবর্তীই যে সুশান্তকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে তারও প্রমাণ মিলছে না বলে সিবিআই সূত্রে খবর।

কেন আত্মহত্যার পথ বাছতে হল সুশান্ত সিং রাজপুতকে? আপাতত এই প্রশ্নেরই উত্তর খুঁজছে সিবিআই। অভিনেতার মৃত্যুর পিছনে প্রাক্তন বান্ধবী রিয়ার ভূমিকা, বলিউডে পেশাদার প্রতিদ্বন্দ্বিতা, স্বজনপোষণ, মাদক ব্যবহারের প্রভাব, মানসিক স্বাস্থ্যের বিষয়গুলো খতিয়ে দেখা হচ্ছে বলে সিবিআই সূত্র জানিয়েছে।

গত পাঁচ বছরে সুশান্তের ব্যাঙ্ক আ্যকাউন্ট থেকে ৭০ কোটি টাকার বেশি লেনদেন হয়েছে। এর মধ্যে ৫৫ লক্ষ টাকা রিয়া চক্রবর্তীর সঙ্গে জড়িত বলে জানা গিয়েছে। যার বেশিরভাগই ঘুরতে যাওয়া, স্পা, উপহার কিনে দেওয়ান জন্য খরচ করেছেন সুশান্ত।

আরও পড়ুন- ‘সুশান্তকে শ্বাসরোধ করে মারা হয়েছে, জানিয়েছেন এমসের ডাক্তার’

‘সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে সবসময়ই নজরদারিতে রয়েছেন রিয়া চক্রবর্তী। তবে প্ররোচনা দেওয়ার কারণ এখনও খুঁজে পায়নি সিবিআই। রাজপুতের ব্যাঙ্ক অ্যাকাউন্টের ফরেন্সিক অডিট হয়েছে। সেখানেই রিয়ার ভূমিকা নিয়ে সন্দেহ প্রকাশ করা যাচ্ছে না। খরচের পরিমাণ ঘনিষ্ট বন্ধুর জন্য করা হয়েছে বলে মেনে না নেওয়ারও কোনও কারণ থাকতে পারে না। তবে, তদন্ত জারি রয়েছে, একাধিক বিষয় খতিয়ে দেখা হচ্ছে’ বলে জানিয়েছেন তদন্তকারী সংস্থার এক আদিকারিক।

উল্লেখ্য, সুশান্তের বাবা কে কে সিং বিহার পুলিশে রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে ছেলের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ১৫ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ করেছিলেন।

সূত্র জানিয়েছে, এইমসের প্রতিবেদনটি তার নিজস্ব প্রাথমিক অনুসন্ধানের বিষয়টি নিশ্চিত করেছে। সুপ্রিম কোর্টের নির্দেশ সুশান্তকাণ্ডের তদন্তভার হাতে নেওয়ার পর সিবিআই মুম্বইয়ে অভিনেতার ফ্ল্যাটে ফরেন্সিক বিশেষজ্ঞদের পাঠিয়েছিল। তাঁরা ঘটনার পুনর্নিমাণ করেছিলেন।

এই মামলায় ইতিমধ্যেই রিয়া সহ তাঁর পরিবারের সদস্য, সুশান্তের কর্মচারী সহ প্রায় দু’ডজন লোককে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। খতিয়ে দেখা হয়েছে অভিনেতার ব্যাঙ্ক অ্যাকাউন্ট। সুশান্তের প্রাক্তন ম্যানেজার সালিয়ানের মৃত্যুর সঙ্গে এই ঘটনার যোগ রয়েছে কিনা তাও দেখা হচ্ছে। তবে এখনও এই দুই মৃত্যুর কোনও যোগসূত্র মেলেনি।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Sushant singh rajput death case cbi probe matches aiims find

Next Story
হাথরাসের অভিযুক্তদের সমর্থনে সভা, বিজেপি নেতা-সহ ১০০ জনের বিরুদ্ধে FIR
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com