বড় খবর

আন্তর্জাতিক বিমান পরিষেবায় নিষেধাজ্ঞা ফের বাড়াল কেন্দ্র

টিকাকরণ শুরু হলেও এখনও ঝুঁকি নিতে নারাজ কেন্দ্র।

করোনা আবহে টিকাকরণ শুরু হলেও এখনও ঝুঁকি নিতে নারাজ কেন্দ্র। তাই আন্তর্জাতিক বিমান পরিবহণে নিষেধাজ্ঞা ফের বাড়াল সরকার। নয়া নির্দেশিকা অনুযায়ী, ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে নিষেধাজ্ঞা। বৃহস্পতিবার একথা জানিয়েছে ডিজিসিএ।

তবে ডিজিসিএ জানিয়েছে, কিছু বাছাই করা রুটে আন্তর্জাতিক বিমান পরিষেবা চলবে পরিস্থিতির গুরুত্ব বুঝে। নির্দিষ্ট আন্তর্জাতিক বিমান পরিষেবা গত বছর ২৩ মার্চ থেকে বন্ধ। কিন্তু বিশেষ আন্তর্জাতিক বিমান বন্দে ভারত মিশনের আওতায় চলছে মে মাস থেকে। দ্বিপাক্ষিক সম্পর্কের ভিত্তিতে এয়ার বাবল পরিষেবা নির্দিষ্ট কিছু দেশে চালু রয়েছে জুলাই মাস থেকে।

আরও পড়ুন ‘৬ দিনে ১০ লক্ষ টিকাদান, বিশ্বে রেকর্ড ভারতের’, তথ্য তুলে দাবি স্বাস্থ্য মন্ত্রকের

আমেরিকা, ব্রিটেন, সংযুক্ত আরব আমিরশাহী, কেনিয়, ভুটান, ফ্রান্স-সহ ২৪টি দেশের সঙ্গে এয়ার বাবল পরিষেবা চালু রেখেছে ভারত। ডিজিসিএ এটাও স্পষ্ট করেছে, এই নির্দেশিকার জেরে আন্তর্জাতিক কার্গো বিমান পরিষেবায় কোনও প্রভাব পড়বে না।

এদিকে, করোনার গণটিকাকরণ (Mass Vaccination) ইস্যুতে রেকর্ড গড়ল ভারত। বিশ্বের প্রথম দেশ হিসেবে ১০ লক্ষ টিকাদান সম্পন্ন করেছে দেশ। এদিন ঘোষণা করে স্বাস্থ্যমন্ত্রক। “আমরা ছয় দিনে এই রেকর্ড গড়েছি”, জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক। ইউএস ১০ দিনে, স্পেন ১২ দিনে, ইজরায়েল ১৪ দিনে আর ইউকে ১৮ দিনে ১০ লক্ষ টিকাদান সম্পন্ন করেছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Suspension of scheduled international passenger flights extended till feb 28

Next Story
‘৬ দিনে ১০ লক্ষ টিকাদান, বিশ্বে রেকর্ড ভারতের’, তথ্য তুলে দাবি স্বাস্থ্য মন্ত্রকের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com