বড় খবর

রাজ্যে দু’সপ্তাহের জন্য পূর্ণ লকডাউন ঘোষণা করল তামিলনাড়ু সরকারের

লকডাউনের সময় মুদিখানা, সব্জি, মাছ, মাংসের দোকান বেলা ১২টা অবধি খোলা রাখা যাবে। বাকি সব দোকান বন্ধ রাখার কথা বলা হয়েছে।

করোনা সংক্রমণ প্রতিরোধে আগামী ১০ মে থেকে সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করলো কর্ণাটক। শনিবার এই লকডাউনের ঘোষণা করা হয় স্তালিন সরকারের তরফে। ১০ মে সকাল ৬টা থেকে এই লকডাউন শুরু হয়ে আগামী ২৪ মে সকাল ৬টা পর্যন্ত এই লকডাউন চলবে।

যদিও জরুরি পরিষেবা চালু থাকবে। এই লকডাউনের সময় মুদিখানা, সব্জি, মাছ, মাংসের দোকান বেলা ১২টা অবধি খোলা রাখা যাবে। বাকি সব দোকান বন্ধ রাখার কথা বলা হয়েছে। খোলা থাকবে পেট্রল পাম্প। শনিবার এবং রবিবার সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত দোকান খুলে রাখার অনুমতি দেওয়া হয়েছে।

আরও পড়ুন, দেশের ২৪ রাজ্যে সংক্রমণ হারে রেকর্ড! প্রথম চারে বাংলা

নির্বাচনী রাজ্য তামিলনাড়ুতে ভোটের জেরে উধাও হয়েছিল কোভিড বিধি। গত কয়েকদিনে দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২০ হাজারের বেশি। মৃত্যু হচ্ছে প্রায় ১০০ জনের। এই পরিস্থিতিতেই ১৪ দিনের সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে।

অন্যদিকে দৈনিক করোনা আক্রান্ত ৪৫ হাজারের গন্ডি পেরোতেই আগামী ১০ মে থেকে ১৪ দিনের জন্য কর্নাটকে পূর্ণ লকডাউন জারি রাখার নির্দেশ দিয়েছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tamil nadu goes into lockdown from may 10 to 24

Next Story
দেশের ২৪ রাজ্যে সংক্রমণ হারে রেকর্ড! প্রথম চারে বাংলাSecond Wave in India, Cambridge Survey, Corona Graph
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com