scorecardresearch

বড় খবর

হাসপাতালেই ৫ টাকার বিনিময়ে মিলবে তিন বেলার খাবার, অভিনব ভাবনা এই রাজ্যের!

সরকারের তরফে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এই কর্মসূচীর জন্য সরকারের খরচ হবে ৪০ কোটি টাকা।

Rs 5 meals
প্রতীকী ছবি

দুর-দূরান্ত থকে আসা রোগীর আত্মীয়দের জন্য তিন বেলা ৫ টাকার ‘মিল’ চালু করল তেলেঙ্গানা সরকার। রাজ্য জুড়ে ১৮ টি হাসপাতালে চালু করা হয়েছে বিশেষ এই সুবিধা। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী টি হরিশ রাও ওসমানিয়া জেনারেল হাসপাতালে এই কর্মসূচীর শুভ সূচনা করেন।

সরকারের সঙ্গে এই কর্মসূচীতে হাত মিলিয়েছে হরে কৃষ্ণ মুভমেন্ট চ্যারিটেবল ফাউন্ডেশন। রাজ্য জুড়ে ১৮ টি হাসপাতালে এই পরিষেবা মিলবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী টি হরিশ রাও।

তিনি বলেন, “এই কর্মসূচীর ফলে দূরদূরান্ত থেকে আসা রোগীর আত্মীয়রা বিশেষ ভাবে উপকৃত হবে”। এবিষয়ে স্বাস্থ্য দফতরের এক সিনিয়ার আধিকারিক বলেন, হাসপাতালে রোগীকে দেখতে এসে এখন থেকে পরিজনদের খাবারের বিষয়ে চিন্তা করতে হবে না কারণ হাসপাতালেই দিনে তিনবার খাবার সরবরাহ করা হবে, তাও নামমাত্র মূল্যে”। সরকারের তরফে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এই কর্মসূচীর জন্য সরকারের খরচ হবে ৪০ কোটি টাকা।

আরও পড়ুন: মাঝ আকাশে ভয়াবহ বিমান দুর্ঘটনা, ২ পাইলটের মৃত্যু

এছাড়াও ওসমানিয়া জেনারেল হাসপাতালে রাজ্য সরকারের তরফে চালু করা হয়েছে ৪০-শয্যার আইসিইউ ইউনিট, তিনটি মিনি অপারেশন থিয়েটার, একটি ওপিডি ফার্মেসি সেন্টার। স্বাস্থ্যমন্ত্রী টি হরিশ রাও বলেছেন, এর জন্য সরকারের খরচ হয়েছে ৩৬ কোটি টাকা। পাশাপাশি শতাব্দী প্রাচীন এই হাসপাতালের মূল ভবনের সংস্কারের কাজ কিছুদিনের মধ্যেই শুরু করা হবে জানান তিনি।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Telangana patients attendants to get rs 5 meals