রূপান্তরকামী ভোটপ্রার্থীর খোঁজ মিলল, থানায় হাজিরা চন্দ্রমুখীর

মাঝের দু'দিন কোথায় ছিলেন, সে প্রসঙ্গে থানায় কিছু জানাতে অস্বীকার করেছেন চন্দ্রমুখী। জানিয়েছেন, বৃহস্পতিবার আদালতে সব জানাবেন। 

By: Hyderabad  Updated: November 29, 2018, 12:45:41 PM

তিনি তেলেঙ্গানার প্রথম রূপান্তরকামী বাম প্রার্থী। মঙ্গলবার সকাল থেকে চন্দ্রমুখী এমের খোঁজ না মেলায় উত্তেজনা ছড়াচ্ছিল রাজনৈতিক মহলে। বুধবার রাতে নিজেই থানায় হাজিরা দিলেন গোশামহল কেন্দ্রের প্রার্থী।

চন্দ্রমুখী এম তেলেঙ্গানার প্রথম এবং একমাত্র রূপান্তরকামী মহিলা প্রার্থী।  গোশামহল কেন্দ্র থেকে সিপিএম-এর নেতৃত্বাধীন বহুজন বামফ্রন্ট দলের প্রার্থী নির্বাচিত হয়েছেন চন্দ্রমুখী। সোমবার থেকে শুরু হয়েছিল নির্বাচনী প্রচার। বাঞ্জারা হিলস থানায় অপহরণের অভিযোগ দায়ের করেছিলেন প্রার্থীর বন্ধু।

মাঝের দু’দিন কোথায় ছিলেন, সে প্রসঙ্গে থানায় কিছু জানাতে অস্বীকার করেছেন চন্দ্রমুখী। জানিয়েছেন, বৃহস্পতিবার আদালতে সব জানাবেন।

আরও পড়ুন, তেলেঙ্গানার নির্বাচনের আগে নিখোঁজ রূপান্তরকামী বাম প্রার্থী, তদন্তে পুলিশ

বৃহস্পতিবার চন্দ্রমুখীকে আদালতে পেশ করার জন্য হায়দরাবাদ হাইকোর্টের পক্ষ থেকে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।  ভারতীয় সংবিধানের মৌলিক অধিকারভুক্ত হেবিয়াস করপাসের আওতায় আবেদন করেছিলেন চন্দ্রমুখীর মা অনন্থাম্মা। সেই আবেদনের প্রেক্ষিতে পুলিশকে নির্দেশ দিয়েছে আদালত।

বহুজন বামফ্রন্ট দলের সমর্থকরা জানিয়েছেন, দুই ব্যক্তি রূপান্তরকামী প্রার্থীর সঙ্গে দেখা করতে আসার কিছুক্ষণ পর থেকেই প্রার্থীর মোবাইল ফোন সুইচড অফ ছিল। তাঁর দলের সমর্থকদের অনুমান, চন্দ্রমুখীকে অপহরণ করা হয়েছিল।

তেলেঙ্গানা হিজরা ইন্টারসেক্স ট্রান্সজেন্ডার সমিতি’র সদস্য চন্দ্রমুখীর বিরুদ্ধে নির্বাচন লড়ছেন কংগ্রেসের মুকেশ গৌড় এবং বিজেপির টি রাজা সিং। প্রচারে নেমে তাঁর দুই প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে মুখ খুলেছিলেন চন্দ্রমুখী।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Telanganas missing transgender candidate turns up at police station

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X