scorecardresearch

বড় খবর

ধর্মীয় শোভাযাত্রায় ভয়াবহ কাণ্ড! বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত দুই শিশু-সহ অন্তত ১১

ধর্মীয় শোভাযাত্রায় ভয়াবহ কাণ্ড!

Thanjavur: 11 killed after temple chariot hits high-tension cable during procession
ধর্মীয় উৎসবের শোভাযাত্রায় ভয়াবহ দুর্ঘটনা।

ধর্মীয় উৎসবের শোভাযাত্রায় ভয়াবহ দুর্ঘটনা। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেল অন্তত ১১ জনের। সাতজনের ঘটনাস্থলেই মৃত্যু। মৃতদের মধ্যে রয়েছে দুই শিশুও। মর্মান্তিক কাণ্ডটি হয়েছে তামিলনাড়ুর তাঞ্জাভোরে। ঘটনায় শোকের ছায়া নেমেছে এলাকায়। উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।

জানা গিয়েছে, বুধবার ভোর রাত তিনটে নাগাদ তাঞ্জাভোরের কাছে কালিমেন্দুতে একটি ধর্মীয় শোভাযাত্রা বের হয়েছিল। একটি রথকে ঘিরে সেই শোভাযাত্রা ছিল। আচমকা একটি হাই-ভোল্টেজ বিদ্যুতের তার স্পর্শ করে রথের চূড়া। তাতেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়ে এতজনের।

আরও পড়ুন মিলল না জামিন, অসম পুলিশের হেফাজতে আরও পাঁচ দিন জিগনেশ

রথের চূড়া এবং অন্যান্য জিনিস ধাতব হওয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হতে বেশি সময় নেয়নি। মধ্যরাতে বেরিয়েছিল এই শোভাযাত্রা। রাত তিনটে নাগাদ ঘটে এই দুর্ঘটনা। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে এই দুর্ঘটনায়। তার মধ্যে দুটি শিশুও রয়েছে। পাঁচজন গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি।

ঘটনায় শোকপ্রকাশ করেছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্তালিন। তিনি মৃতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা সরকারি সহায়তা প্রদানের কাথা ঘোষণা করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দফতরের তরফেও শোকবার্তা জানানো হয়েছে ঘটনায়। প্রধানমন্ত্রী জাতীয় ত্রাণ তহবিল থেকে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদানের কথা ঘোষণা করা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Thanjavur 11 killed after temple car hits high tension cable during procession