জম্মু-কাশ্মীরে ভোট বয়কটের হুঁশিয়ারি ন্যাশনাল কনফারেন্সের

বিতর্কিত ৩৫-এ অনুচ্ছেদ নিয়ে কেন্দ্র তার অবস্থান স্পষ্ট না করলে, তারা আসন্ন পঞ্চায়েত ও পুরসভার ভোট বয়কট করবে বলে জানাল জম্মু ও কাশ্মীর ন্যাশনাল কনফারেন্স দল।

By: Srinagar  Published: September 5, 2018, 5:57:36 PM

জম্মু-কাশ্মীরে এবার নতুন করে শুরু হল রাজনৈতিক টানাপোড়েন। আসন্ন পঞ্চায়েত ভোট ও পুরসভা ভোট বয়কটের হুঁশিয়ারি দিল ন্যাশনাল কনফারেন্স। বিতর্কিত ৩৫-এ অনুচ্ছেদ নিয়ে কেন্দ্র তার অবস্থান স্পষ্ট না করলে, তারা আসন্ন পঞ্চায়েত ও পুরসভার ভোট বয়কট করবে বলে জানাল জেকেএনসি।

এ প্রসঙ্গে বুধবার জম্মু ও কাশ্মীর ন্যাশনাল কনফারেন্সের প্রেসিডেন্ট ফারুক আবদুল্লা বলেন,‘‘৩৫-এ অনুচ্ছেদ নিয়ে রাজ্য ও কেন্দ্রীয় সরকার যদি তাদের অবস্থান স্পষ্ট না করে তবে নির্বাচনে অংশ নেবে না ন্যাশনাল কনফারেন্স।’’ দলের কোর গ্রুপে এ নিয়ে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান দলের প্রেসিডেন্ট।

রাজ্যে পঞ্চায়েত ও পুরসভার ভোট তাড়াহুড়ো করা হচ্ছে বলেও অভিযোগ করেছেন ফারুক আবদুল্লা। রাজ্যের বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা না করেই নির্বাচনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও দাবি করেন তিনি।

আরও পড়ুন, কেরালা বিধায়কের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ ঘিরে সিপিএম শীর্ষনেতৃত্বে ফাটল

অন্যদিকে, শুধু ন্যাশনাল কনফারেন্সই নয়, সে রাজ্যের বিভিন্ন বিচ্ছিন্নতাবাদী নেতৃত্বও পঞ্চায়েত ও পুরসভার ভোট বয়কট করার ঘোষণা করেছে। সোমবারই নির্বাচন বয়কট করার কথা জানায় তারা।

গত মাসের ৩০ তারিখে রাজ্যে পুরসভা ও পঞ্চায়েত ভোট নির্ঘণ্ট ঘোষণা করা হয় সে রাজ্যে। নির্বাচনের নির্ঘণ্ট হিসেবে জানানো হয় যে, সে রাজ্যে পুরসভার ভোট আগামী মাসের ১ তারিখ থেকে ৫ তারিখের মধ্যে ৪ দফায় নেওয়া হবে। অন্যদিকে, ২০১১ সালের পর এই প্রথমবার সে রাজ্যে পঞ্চায়েত ভোট হতে চলেছে। নভেম্বর মাসের ৮ তারিখ থেকে ডিসেম্বর মাসের ৪ তারিখের মধ্যে ৮ দফায় পঞ্চায়েত ভোট নেওয়ার কথা জানানো হয়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

The jammu and kashmir national conference boycott elections

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X