scorecardresearch

বড় খবর

দিল্লিতে শক্তি প্রদর্শন আপের, মোদীর নাম না করে বিজেপিকে তুলোধোনা

কেজরিওয়ালের এদিন বলেন, দিল্লিতে অপারেশন লোটাস ব্যর্থ হয়েছে।

দিল্লিতে শক্তি প্রদর্শন আপের, মোদীর নাম না করে বিজেপিকে তুলোধোনা
দিল্লিতে শক্তি প্রদর্শন আপের, মোদীর নাম না করে বিজেপিকে তুলোধোনা

গুজরাট নির্বাচনের আগে দিল্লিতে আজ বিজেপির বিরুদ্ধে শক্তি প্রদর্শন আম আদমি পার্টির। দলের তরফে এই ধরনের সম্মেলন এটিই প্রথম। সম্মেলনের সভাপতিত্ব করেন আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

দিল্লির মুখ্যমন্ত্রী এবং আম আদমি পার্টির (আপ) আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল কেন্দ্রীয় সরকারকে এদিনের সম্মেলন থেকে ফের নিশানা করেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নাম না করে তিনি বলেছেন, “দিল্লিতে আম আদমি পার্টি আজ বিজেপির বিরুদ্ধে শক্তি প্রদর্শন করেছে। আমাদের দল একটি আদর্শবাদী দল। সততা এবং নীতি নিয়ে চলাই দলের একমাত্র লক্ষ্য। বিজেপি আপ বিধায়কদের হয়রানির জন্য যথাসাধ্য চেষ্টা করে চলেছে।  কিন্তু তারা আমাদের বিরুদ্ধে কোন প্রমাণ পায়নি। দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার বিরুদ্ধে সিবিআই কোন প্রমাণ পায়নি। মানুষ সব দেখছে”।

রবিবার আপের-র ন্যাশনাল পিপলস কনফারেন্সের ভাষণে তিনি বলেন, – “গুজরাট সরকার বিনামূল্যে কিছু দেয়নি। তাহলে তিনি কীভাবে সরকারের ঘাড়ে  ঋণের বোঝা চাপল ? ঋণ বিনামূল্যে দিলে ঋণ হয়না, ঋণ হয়  ডাকাতি করলে”। ।

তিনি আরও বলেন, “সত্যেন্দ্র জৈন যদি অন্য কোনও দেশে থাকতেন তবে তিনি ভারতরত্ন পেতেন। কিন্তু এখানে তাকে তিন মাস জেলে রাখা হল। মণীশ সিসোদিয়ার বাড়িতে অভিযান চালানো হয়েছিল, কিন্তু সেখানে একটি প্রমাণও পাওয়া যায়নি। একইসঙ্গে আমানতুল্লাহ খানকেও মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে”।

আরও পড়ুন: [ হিজাবে না! পুলিশি হেফাজতে মৃত্যু তরুণীর, রাস্তায় নেমে আন্দোলন, উত্তাল ইরান ]

কেজরিওয়ালের এদিন বলেন, “দিল্লিতে অপারেশন লোটাস ব্যর্থ হয়েছে। আমাদের প্রত্যেক বিধায়ক যারা বিজেপিকে মোকাবিলা করে তাদের শক্তির কাছে মাথা নত করেনি তারা মুক্তিযোদ্ধার চেয়ে কোন অংশে কম নন”।

তিনি আরও দাবি করেছেন যে “ভারতীয় জনতা পার্টি (বিজেপি) আমাদের দলকে টার্গেট করেছে। তাই এটি সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) এবং এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) এর মতো সংস্থাগুলিকে আমাদের দলের নেতাদের পিছনে লাগিয়ে ফায়দা তোলার চেষ্টা করছে। কিন্তু বিজেপির সেই ইচ্ছা কোনদিনই পূরণ হবে না”।

চণ্ডীগড় কাণ্ডে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল টুইট করেছেন, “চণ্ডীগড় বিশ্ববিদ্যালয়ে ছাত্রীদের আপত্তিকর ভিডিও ভাইরাল হয়েছে। এটা খুবই গুরুতর এবং লজ্জাজনক বিষয়। এর সঙ্গে জড়িত সব অপরাধীই কঠোরতম শাস্তি পাওয়া উচিৎ” ।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: They bjp spent thousands of crores to buy mlas they are fighting aap not corruption says kejriwal