কাশ্মীরে সেনা-জঙ্গি সংঘর্ষ, নিহত ৩ জঙ্গি

বেশ কয়েকজন জঙ্গির লুকিয়ে থাকার খবর পেয়ে বুধবার সকাল থেকেই তল্লাশি অভিযানে নামে সেনাবাহিনী ও জম্মু-কাশ্মীরের পুলিশ। এই সময় সেনাবাহিনীকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা।

By: New Delhi  Updated: October 16, 2019, 12:12:01 PM

অনন্তনাগের পাজালপোড়ায় সেনা-জঙ্গি সংঘর্ষে খতম ৩ জঙ্গি। ওই এলাকায় বেশ কয়েকজন জঙ্গির লুকিয়ে থাকার খবর পেয়ে বুধবার সকাল থেকেই তল্লাশি অভিযানে নামে সেনাবাহিনী ও জম্মু-কাশ্মীরের পুলিশ। এই সময় সেনাবাহিনীকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পাল্টা জবাব দেয় সেনাও। সেই সংঘর্ষেই নিহত হয় ৩ জঙ্গি। পিটিআই রিপোর্ট অনুশারে জঙ্গিদের শনাক্ত করা গিয়েছে। পরে মৃতদের পরিবারের হাতে দেহ তুলে দেওয়া হবে।

গত অগাস্টে কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যহার করেছে কেন্দ্র। উপত্যকায় মোতায়েন রয়েছে প্রচুর সেনা। তারই মধ্যে বেশ কয়েকবার জঙ্গিদের সঙ্গে সংঘর্ষ চলছে সেনার। গত দুমাসে এই নিয়ে পঞ্চমবার সেনা জঙ্গি সংঘর্ষের ঘটনা ঘটল কশ্মীরে। পরিসংখ্যান অনুসারে দক্ষিণ কাশ্মীরে এই সংঘর্ষের ঘটনা দ্বিতীয়বার।

আরও পড়ুন: বিকেল ৫টায় শেষ হচ্ছে অযোধ্যা-শুনানি

গত সপ্তাহে সেনার অভিযানে দুই হিজবুল জঙ্গি নিহত হয়। জঙ্গিদের উপস্থিতির খবর থাকায় অবন্তিপুরার কাওয়ানি গ্রাম নিরাপত্তার চাদরে মুড়ে ফেলে ভারতীয় সেনাবাহিনী ও জম্মু-কাশ্মীর পুলিশ। এরপর পুলিশ ও সেনার যৌথ অভিযান শুরু হয়। তাদের দেখেই প্রথমে গুলি ছোঁড়ে জঙ্গিরা। পাল্টা জবাব দেয় যৌথ বাহিনীও। এই সংঘর্ষে বেশ কয়েকজন স্থানীয় বাসিন্দাও আহত হন।

গত সোমবারই দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানে আপেল বোঝাই এক ট্রাকের চালককে মারে জঙ্গিরা। জঙ্গিদের হাত থেকে ওই ট্রাক চালককে বাঁচাতে গিয়ে জখম হন এক স্থানীয় বাসিন্দা। তখন তাঁকেও প্রচণ্ড মারধর করে ওই জঙ্গিরা। টানা দুমাস বন্ধের সেই দিনই প্রশাসন ভূস্বর্গে পোস্ট পেড মোবাইল পরিষেবা চালু করেছিল। পাজালপোড়ায় আর জঙ্গি লুকিয়ে রয়েছে কিনা তার তল্লাশি জারি রয়েছে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Three militants killed in anantang encounter

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং