scorecardresearch

বড় খবর

পাকিস্তান থেকে ভারতে ঢোকার চেষ্টা, কাশ্মীরে সেনার গুলিতে নিকেষ ৩ লস্কর জঙ্গি

গুলির লড়াইয়ে এক ভারতীয় সেনারও মৃত্যু হয়।

Ahead of PM Narendra Modi’s visit, soldier killed, 4 others hurt in gunfight near Jammu
আবারও জঙ্গি নিশানায় সেনা।

কাশ্মীরে টেলিভিশন অভিনেত্রী আমরিন ভাট হত্যাকাণ্ডের রেশ কাটতে না কাটতেই উত্তর কাশ্মীরের কুপওয়ারায় সেনা-জঙ্গির গুলির লড়াইয়ে তিন লস্কর-ই-তৈবা জঙ্গি নিহত হয়েছে। কাশ্মীর পুলিশ সূত্রের খবর অনুসারে ওই তিন জঙ্গি সীমান্ত পেরিয়ে অনুপ্রবেশের চেষ্টা করে। তাতেই বাধা দেয় ভারতীয় সেনা। জঙ্গিরা এলোপাথাড়ি গুলি ছুড়তে শুরু করে। পাল্টা গুলি চালালে ঘটনাস্থলেই মৃত্যু হয় তিন জঙ্গির।

বৃহস্পতিবার ভোরে প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর কুপওয়ারার জুমাগুন্ড গ্রামে অনুপ্রবেশের চেষ্টা করে লস্কর-ই-তৈবা’র তিন জঙ্গি। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় সেনা ও পুলিশের বিশাল বাহিনী। চারিদিক থেকেই ঘিরে নেওয়া হয় ওই এলাকা। জঙ্গিদের বাধা দেওয়ার চেষ্টা করলে তারা সেনাদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে এতে মৃত্যু হয়েছে এক ভারতীয় সেনারও। এরপরই সেনার ছোড়া পালটা গুলিতে নিহত হয় তিন জঙ্গি। তাদের কাছ উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ গুলি বারুদ ও নথিপত্র। পাশাপাশি উদ্ধার করে হয়েছে তিনটি একে [সিরিজ] রাইফেল, ১২টি ম্যাগাজিন, একটি পিস্তল, দুটি পিস্তলের ম্যাগাজিন এবং তিনটি মোবাইল ফোন।

আরও পড়ুন: প্রথম মহিলা কমব্যাট পাইলট হিসাবে যোগদান ক্যাপ্টেন অভিলাশার, মাত্র ২৬ বছরেই স্বপ্নপূরণ

এদিনের এই ঘটনা প্রসঙ্গে এক সিনিয়ার সেনা আধিকারিক বলেন, “গত তিন দশক ধরেই জম্মু কাশ্মীরে অনুপ্রবেশের চেষ্টা জানি রেখেছে পাকিস্তান, মুখে যুদ্ধ বিরতির কথা বললেও বাস্তবে ঘটছে তার উল্টোটাই। আর এর ফলেই উপত্যকার শান্তির পরিবেশ নষ্ট হচ্ছে”। উত্তর কাশ্মীরে গত দু’দিনের মধ্যে এটা দ্বিতীয় বন্দুক যুদ্ধ। বুধবার, উত্তর কাশ্মীরের বারামুল্লায় বন্দুকযুদ্ধে তিন পাকিস্তানি জঙ্গি এবং এক পুলিশ কর্মী নিহত হয়েছেন।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Three pakistani let militants killed in kashmir