scorecardresearch

টিকিট কাটলেই আরও কাছে জগন্নাথ দেব, নয়া নিয়ম পুরীর মন্দিরে

এই টিকিটের ৬০ শতাংশই অনলাইনে কেটে নেওয়া যাবে এবং বাকি ৪০ শতাংশ টিকিট বিক্রি হবে মন্দিরের নির্দিষ্ট বিক্রয় কেন্দ্র থেকে।

সাধারণ সময় অর্থাৎ যখন কোনও বিশেষ অনুষ্ঠান থাকবে না, তখনই কেবল কাছ থেকে দেখা মিলবে জগন্নাথ দেবের।

শ্রীধামে সুখবর। পুরীর জগন্নাথ মন্দিরের গর্ভগৃহে দাঁড়িয়ে এবার আরও কাছ থেকে দর্শন করা যাবে জগন্নথ, বলরাম ও শুভদ্রার বিগ্রহ। তবে এ জন্য টিকিট কাটতে হবে। মন্দিরের প্রধান প্রশাসক পি.কে. মহাপাত্র সাংবাদিকদের জানিয়েছেন, টিকিট কেটে দেবতা দর্শনের এই ব্যবস্থায় সিলমোহর দিয়েছে মন্দিরের বোর্ড।

তবে মন্দিরে গর্ভগৃহে কোনও বিশেষ পূজা বা আচার অনুষ্ঠানের সময় টিকিট কেটে দর্শনের সুযোগ পাওয়া যাবে না। সাধারণ সময় অর্থাৎ যখন কোনও বিশেষ অনুষ্ঠান থাকবে না, তখনই কেবল কাছ থেকে দেখা মিলবে জগন্নাথ দেবের। আর এই টিকিটের ৬০ শতাংশই অনলাইনে কেটে নেওয়া যাবে এবং বাকি ৪০ শতাংশ টিকিট বিক্রি হবে মন্দিরের নির্দিষ্ট বিক্রয় কেন্দ্র থেকে।

আরও পড়ুন- ভক্তদের আপত্তি অগ্রাহ্য করে শবরীমালায় প্রবেশ করতে চাওয়া রেহানা ফতিমা গ্রেফতার

টিকিট কেটে দর্শষনের নয়া নিয়মের পাশাপাশি মন্দিরের সোনা নিয়েও বড় পদক্ষেপ করেছে কর্তৃপক্ষ। ভক্তরা দেবতাকে যেসব সোনার অলঙ্কার দিয়ে থাকেন, সেই বিপুল পরিমাণ সোনা এবার ‘গোল্ড মানিটাইজেশন স্কিমে’ রাখা হবে বলে ঠিক করেছে কর্তৃপক্ষ। এরফলে, ২.৫ শতাংশ সুদ পাবে মন্দির এবং হঠাৎ প্রয়োজন হলে সেই সোনা ফিরিয়েও নিতে পারবে মন্দিরের বোর্ড।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Ticket darshan in puri temple