অযোধ্যার নিকটে মসজিদের জন্য পাঁচ একর জমি নিচ্ছে সুন্নি ওয়াকফ বোর্ড

আজ লখনউতে একটি বৈঠকে লখনউ-গোরক্ষপুর জাতীয় সড়কের কাছে ধানিপুরে মসজিদটি নির্মাণের জন্য একটি ট্রাস্ট গঠন করার সিদ্ধান্তও নেওয়া হয়েছে।

By:
Edited By: Pallabi Dey New Delhi  Updated: February 25, 2020, 07:58:34 AM

বিতর্কিত রাম জন্মভূমি-বাবরি মসজিদ জমি মামলায় সুপ্রিম কোর্টের রায় অনুযায়ী অযোধ্যায় মসজিদ নির্মাণের জন্য বরাদ্দ পাঁচ একর জমি নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করল উত্তরপ্রদেশের সুন্নি ওয়াকফ বোর্ড। সোমবার এমনটাই জানিয়েছে সংবাদসংস্থা পিটিআই। আজ লখনউতে একটি বৈঠকে লখনউ-গোরক্ষপুর জাতীয় সড়কের কাছে ধানিপুরে মসজিদটি নির্মাণের জন্য একটি ট্রাস্ট গঠন করার সিদ্ধান্তও নেওয়া হয়েছে। সেই পাঁচ একর জমিতে একটি ইন্দো-ইসলামিক গবেষণা কেন্দ্র, একটি হাসপাতাল এবং একটি গ্রন্থাগারও নির্মাণ করবে বোর্ড, এমন সিদ্ধান্তের কথা জানানোও হয়েছে।

অযোধ্যা মামলার অন্যতম এই বোর্ডটি গঠিত হয়েছিল বিভিন্ন ক্ষেত্রের আট সদস্যদের নিয়ে। বোর্ডের চেয়ারম্যান জুফার ফারুকী সাংবাদিকদের বলেন, “স্থানীয়দের প্রয়োজনের কথা মাথায় রেখেই মসজিদের আকার-আয়তনের সিদ্ধান্ত নেওয়া হবে”। তবে জেলা প্রশাসনের একজন উচ্চপদস্থ আধিকারিক দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছিলেন যে মসজিদটি নির্মাণের জন্য এই সর্বোত্তম জমিটি তাঁদের হাতে আগেই তুলে দিতে পারত কেন্দ্র। উল্লেখ্য, চলতি মাসের শুরুতেই জমি বন্টনপত্র ওয়াকফ বোর্ডের হাতে হস্তান্তর করা হয়েছিল।

আরও পড়ুন: ৩০০ বছরের ইতিহাসে প্রথমবার, স্নান করল তাজমহল

প্রসঙ্গত, গত বছরের নভেম্বরে সুপ্রিম কোর্ট অযোধ্যার বিতর্কিত স্থানে ট্রাস্ট গঠনের মাধ্যমে রাম মন্দির নির্মাণের নির্দেশ দেয়। পাশাপাশি নতুন মসজিদ তৈরির জন্য সুন্নী ওয়াকফ বোর্ডকে বিকল্প পাঁচ একর জমির বরাদ্দ দেওয়ার জন্যও কেন্দ্রকে নির্দেশ দিয়েছিল। সেই মতো জমি বন্টন করা হলেও জমি নিয়ে গোলযোগ বাঁধে সুন্নি ওয়াকফ বোর্ডের অভ্যন্তরেই।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

To build mosque near ayodhya sunni waqf board accepts five acre plot

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মমতার পাশেই অভিজিৎ
X