বড় খবর

প্রজাতন্ত্র দিবসে বেঙ্গালুরুর রাজপথ কাঁপাবে কয়েক হাজার ট্রাক্টর, অস্বস্তিতে বিজেপি

১০ হাজার ট্রাক্টর নিয়ে বেঙ্গালুরুর রাস্তায় নামছেন কর্ণাটকের কৃষকরা।

সিংঘু সীমান্তে কৃষক আন্দোলনের সমর্থন এবার বিজেপি শাসিত কর্ণাটকের কৃষকরা। কন্নড়ভুমের কৃষকরা আগামী ২৬ জানুয়ারি বেঙ্গালুরুতে একটা ট্রাক্টর র‍্যালি করার সিদ্ধান্ত নিয়েছে। এই ধরণের একটা র‍্যালি ইতিমধ্যে দিল্লি সীমান্তে আন্দোলনরত কৃষকরা করার উদ্যোগ নিয়েছে। সেই র‍্যালির সমর্থনে প্রায় ১০ হাজার ট্রাক্টর নিয়ে বেঙ্গালুরুর রাস্তায় নামছেন কর্ণাটকের কৃষকরা। এমনটাই জানিয়েছে কর্ণাটক রাজ্য রায়থা সংস্থা।

এই ট্রাক্টর র‍্যালি প্রসঙ্গে সংগঠনের নেতা কে চন্দ্রশেখর জানান, ‘প্রায় ২৫ হাজার কৃষক যশবন্তপুর এবং মালেশ্বরম থেকে বেঙ্গালুরু পৌঁছবেন। জমায়েত করবেন ফ্রিডম পার্কে।’ তিনি জানান নীলমঙ্গল থেকে বেঙ্গালুরু পর্যন্ত এই ট্র্যাক্টর মিছিল হবে। জানা গিয়েছে, প্রজাতন্ত্র দিবসের সরকারি অনুষ্ঠানের পরেই এই মিছিল আয়োজিত হবে। এদিকে, কর্ণাটক থেকে কৃষকদের একটা প্রতিনিধি দল সিংঘু সীমান্তের কৃষকদের পাশে দাঁড়াতে রেশন পৌছনোর ব্যবস্থা করেছে।

আরও পড়ুন স্থগিত নয়, কৃষি আইন প্রত্যাহার করুক, দাবি অনড় কৃষকদের

সে রাজ্যের আখ চাষি সংগঠনের সভাপতি কে শান্তাকুমার বলেছেন, ‘ইতিমধ্যে ৫০ কেজি চাল আর ৪০ কেজি সব্জি-সহ ওষুধ নিয়ে একটা দল দিল্লির উদ্দেশে রওয়ানা দিয়েছে। আর একটি দল খুব শীঘ্র ট্রেনে রওয়ানা দেবে।’ এর আগে বুধবার কংগ্রেস সমর্থিত এক কৃষক সংগঠন বেঙ্গালুরুর রাস্তায় মিছিল করে। দিল্লি সীমান্তের আন্দোলনকে সমর্থন জানাতেই এই মিছিল। ইতিমধ্যে সিংঘু সীমান্তে কৃষক আন্দোলন প্রায় ৬০ দিন পেরিয়েছে। প্রায় দশ দফা দ্বিপাক্ষিক বৈঠকের পরেও মেলেনি সমাধান সূত্র।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Tractor rally in bengaluru to suuport singhu famers portest

Next Story
বিহারে সরকারের বিরুদ্ধে এবার সোশাল মিডিয়ায় পোস্ট শাস্তিযোগ্য অপরাধ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com