বড় খবর

শিলিগুড়ির ফুটপাথ রক্ষা ও যানজট সমস্যার সমাধানে এবার পথে নামবেন গৌতম দেব

নিজের শহর বাঁচাতে রাস্তায় নামবেন রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব, এমনটাই খবর। জানা যাচ্ছে, শিলিগুড়ির যানজট নিয়ন্ত্রণ এবং রাস্তা পুনরুদ্ধারের কাজে পুলিশকে সঙ্গে নিয়ে কাজ করবেন মন্ত্রী।

শিলিগুড়ির সমস্যা সমাধানে এবার পথে নামছেন গৌতম দেব। ছবি- সন্দীপ পাল

ফুটপাথ থেকে ক্রমশ রাস্তা দখল ব্যবসায়ীদের, তবুও উদাসীন পুরসভা। এবার নিজের শহর বাঁচাতে রাস্তায় নামবেন রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব, এমনটাই খবর। জানা গিয়েছে, শহরের যানজট নিয়ন্ত্রণ এবং রাস্তা পুনরুদ্ধারের কাজে পুলিশকে সঙ্গে নিয়ে কাজ করবেন মন্ত্রী। কিন্তু পুরনিগম থাকতে শহর দখলমুক্ত রাখতে কেন রাস্তায় নামছেন মন্ত্রী নিজেই, সেই প্রশ্নের উত্তর অবশ্য পাওয়া যায়নি গৌতম দেবের তরফে।

আরও পড়ুন: ‘কর দেয় না রাজ্য-কেন্দ্র’, ঢোল বাজিয়ে সরকারি ঘুম ভাঙাবেন অশোক ভট্টাচার্য

এদিকে প্রতিদিনই মাত্রাতিরিক্ত যানজটের জেরে নাকাল হতে হচ্ছে শিলিগুড়িবাসীকে। প্রসঙ্গত, বিজেপি নেতা রাজু বিস্তের পর এবার শিলিগুড়ি শহরের যানজট সমস্যা নিয়ে মঙ্গলবার শিলিগুড়ির পুলিশ কমিশনার ত্রিপুরারী অথর্বের সঙ্গে বৈঠক করেন রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব। জানা যাচ্ছে, ১০ অগাস্টের পর থেকে শহর বাঁচাতে এবার পথে নামবেন তৃণমূল মন্ত্রী নিজেই। উল্লেখ্য, শিলিগুড়ি শহরের ফুটপাথগুলিকে ব্যবহারযোগ্য করে তোলার জন্য ইতিমধ্যেই কোটি টাকা খরচ হয়েছে বলে খবর। কিন্তু স্থানীয়দের অভিযোগ, একশ্রেণির ব্যবসায়ীরা ফুটপাথ দখল করে সকাল থেকে রাত পর্যন্ত পসরা সাজিয়ে বসছেন। যার ফলে ফুটপাথ অব্যবহারযোগ্য হয়ে পড়ছে জনসাধারণের জন্য। তাই খানিকটা বাধ্য হয়েই রাস্তায় নেমে চলাচল করতে হচ্ছে শহরবাসীকে। ফলত যানজটের জেরে জেরবার শিলিগুড়ির প্রধান রাস্তা।

আরও পড়ুন, ‘ভিটেমাটি কেড়ে নিলে আত্মহত্যা করব’

তবে শিলিগুড়ির যানজট সমস্যা নিয়ে মন্ত্রী গৌতম দেব বলেন, “নাগরিক সভা থেকে শুরু করে সবর্ত্রই মানুষের অভিযোগ শিলিগুড়ির ফুটপাথ দখল ও যানজট নিয়ে। অনেকবার ফুটপাথ দখল নিয়ে বলা হয়েছে। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। এবার আমি নিজে না নামলে এই সমস্যা সমাধান হবে না। হিলকার্ট রোড, সেবক রোড, বর্ধমান রোড ও স্টেশন ফিডার রোডে আমি নিজে দাঁড়িয়ে থেকে ফুটপাথ দখল মুক্ত করব। সেইসঙ্গে শহরের যানজট মুক্ত করে কী করে যান চলাচল আরও বেশি সচল করা যায় সেই দিকটা দেখব।” রাজনৈতিক মহলের অবশ্য মত, যানজট সমস্যার সমাধানের জন্য কেন্দ্রীয় সড়ক এবং পরিবহণ মন্ত্রী নীতিন গড়কড়ির সঙ্গে দার্জিলিং লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ রাজু বিস্তের বৈঠকের পরই নড়েচড়ে বসে তৃণমূল সরকার।

আরও পড়ুন- যানজটে নিত্য নাকাল শিলিগুড়ি, সমাধানের আশায় দিল্লির দ্বারস্থ বিজেপি সাংসদ

উল্লেখ্য, শহরের দেখভালের দায়িত্ব পুরসভার। কিন্তু সেই জায়গায় দাঁড়িয়ে শিলিগুড়ি পুরনিগম চুপ থাকলেও গৌতম দেবের এহেন রাস্তায় নামার সিদ্ধান্তকে যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। যদিও পুরনিগমের কাজ নিয়ে অবশ্য মুখ খুলতে চাননি পর্যটন মন্ত্রী। তাঁর বক্তব্য, “পুরনিগম স্বশাসিত সংস্থা। তারা তাদের মতো করে কাজ করবে। তারা আমাকে নিয়ে অনেক কিছু বলতে পারে। আমি রাজ্যের মন্ত্রী। তাই পুরনিগম ও মেয়রকে নিয়ে আমার কিছু বলা শোভা পায় না।”

শিলিগুড়ির সব খবর পড়ুন, এখানে

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Traffic congestion solution found by minister gautam deb himself

Next Story
কাশ্মীরিদের প্রতি দায়বদ্ধ: যতদূর প্রয়োজন ততদূর যাবে পাক সেনাJammu and Kashmir
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com