বড় খবর

কাবুল থেকে গুরু গ্রন্থসাহিব দিল্লিতে আনা তিন শিখ ব্যক্তি কোভিড পজিটিভ

তাঁদের হাত থেকে সেই গ্রন্থসাহিবের স্বরূপ মাথায় নিয়ে এয়ারপোর্ট থেকে বেরোন কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরি।

আফগানিস্তানের পতাকা

মঙ্গলবার আফগানিস্তান থেকে দিল্লিতে আসা ৭৮ জনের মধ্যে ১৬ জন কোভিড পজিটিভ। তাঁদের মধ্যে রয়েছেন তিন আফগান শিখ যাঁরা গতকাল গুরু গ্রন্থসাহিবের তিনটি স্বরূপ কাবুল থেকে ভারতে নিয়ে আসেন। উল্লেখ্য, তাঁদের হাত থেকে সেই গ্রন্থসাহিবের স্বরূপ মাথায় নিয়ে এয়ারপোর্ট থেকে বেরোন কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরি।

বিজেপির জাতীয় মুখপাত্র আর পি সং টুইট করেন, ধর্মেন্দর সিং, কুলরাজ সিং এবং হিম্মত সিং নামে ওই তিন শিখ যাঁরা গুরু গ্রন্থসাহিবের তিনটি স্বরূপ দেশে নিয়ে আসেন, তাঁরা করোনায় আক্রান্ত। তাঁদের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তাঁদের দ্রুত আরোগ্য কামনা করি।

গতকাল ৭৮ জনকে উদ্ধার করে আনা হয় তাঁদের মধ্যে ৪৬ জন আফগান শিখ এবং হিন্দু ছিলেন। সেই দলে তিনজনও ছিলেন। কাবুলের গুরদ্বারা থেকে গ্রন্থসাহিবের তিনটি স্বরূপ দিল্লিতে নিয়ে আসেন তাঁরা। রাজধানীতে শিখ গুরদ্বারা কমিটির কাছে সেগুলি পাঠানো হয়েছে।

আরও পড়ুন আফগান নিয়ে মার্কেল-পুতিনের সঙ্গে মোদীর কথা, রাষ্ট্রসংঘে মানবাধিকার রক্ষায় সরব দিল্লি

এদিকে, কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে জানানো হয়েছে, সমস্ত আফগান ফেরতদের বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তবে কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরি করোনা আক্রান্তদের সংস্পর্শে এসেছিলেন। তাঁর বিষয়ে কিছু জানানো হয়নি কেন্দ্রের তরফে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Trio who carried saroops from afghanistan among 16 found covid 19 positive

Next Story
টিকাকরণের গতি শ্লথ! আগামি ঢেউয়ে ৬ লক্ষ দৈনিক সংক্রমণের আশঙ্কা: কেন্দ্রীয় কমিটিCoronavirus India Live Updates
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com