বড় খবর

ভুয়ো টিআরপি মামলায় মুম্বই পুলিশের জালে রিপাবলিক টিভির CEO

এই নিয়ে টিআরপি কেলেঙ্কারি মামলায় ১৩ জনকে গ্রেফতার করল পুলিশ।

ভুয়ো টিআরপি মামলায় রিপাবলিক টিভির সিইও-কে গ্রেফতার করল মুম্বই পুলিশ। বিকাশ খানচন্দানির বিরুদ্ধে অভিযোগ পেয়ে তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এই নিয়ে টিআরপি কেলেঙ্কারি মামলায় ১৩ জনকে গ্রেফতার করল পুলিশ। গত নভেম্বরেই মুম্বই পুলিশের অপরাধ দমন শাখা ১৪০০ পাতার চার্জশিট পেশ করেছে মুম্বই পুলিশ। তাতে রিপাবলিক মিডিয়া নেটওয়ার্ক, নিউজ নেশন-সহ ছটি চ্যানেলের বিরুদ্ধে টাকা দিয়ে টিআরপি বাড়ানোর অভিযোগ রয়েছে।

গত অক্টোবরেই রেটিং দুর্নীতির খবর সামনে আসে। মুম্বই পুলিশ জানতে পারে, রেটিং বাড়ানোর জন্য রিপাবলিক টিভি বেশি করে দেখতে টাকা দেওয়া হয়। এরপরই রিপাবলিক টিভির বিরুদ্ধে মামলা রুজু হয়। এছাড়াও আরও দু’টি আঞ্চলিক চ্যানেলের বিরুদ্ধেও মামলা হয়। খবরের চ্যানেলের মালিক ও প্রধান সম্পাদক অর্ণব গোস্বামী-সহ একাধিক কর্তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। তবে, রিপাবলিক মিডিয়া গ্রুপের তরফে পালটা দাবি করা হয়েছে যে, সুশান্ত সিং রাজপুত মৃত্যু সংক্রান্ত তদন্তে মুম্বই পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলায় এই মিথ্যা অভিযোগ করা হচ্ছে।

আরও পড়ুন হাইকোর্টের ভূমিকায় অসন্তুষ্ট, অর্ণব গোস্বামীর জামিনের মেয়াদ বাড়াল সুপ্রিম কোর্ট

মুম্বই পুলিশ কমিশনার পরমবীর সিং জানিয়েছেন, ”তদন্তে দেখা গিয়েছে, ব্য়ারোমিটার বসানোর জন্য় যে সংস্থার সঙ্গে চুক্তি করেছিল বিএআরসি (BARC), সেই সংস্থার প্রাক্তন কর্মীরা এর উপর প্রভাব খাটিয়েছেন”। তিনি আরও জানিয়েছেন, ওই প্রাক্তন কর্মীরা লোকেদের নির্দিষ্ট চ্য়ানেল চালিয়ে রাখতে বলতেন। এমনও অনেককে ওই নির্দিষ্ট কয়েকটি চ্য়ানেল চালিয়ে রাখতে বলা হত, যাঁরা ইংরেজি জানেনই না, অথচ ইংরেজি চ্য়ানেল চালু রেখেছেন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Trp scam mumbai police nabbed republic tv ceo

Next Story
ব্যাপক ভাঙচুর-অগ্নিসংযোগ, কর্মী বিক্ষোভের জেরে বন্ধ কর্ণাটকের iPhone প্লান্ট
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com