scorecardresearch

বড় খবর

টুইটার ব্লু সাবস্ক্রিপশন সম্ভবত চালু হচ্ছে আগামী সপ্তাহেই, জানালেন মাস্ক

এক টুইটার ইউজার নিজে টুইটার ব্লু সাবস্ক্রিপশন নিয়ে ইলন মাস্ককে ট্যাগ করে এক টুইট করেন তার উত্তরেই এই তথ্য জানিয়েছেন তিনি।

টুইটার ব্লু সাবস্ক্রিপশন সম্ভবত চালু হচ্ছে আগামী সপ্তাহেই, জানালেন মাস্ক
টুইটার ব্লু সাবস্ক্রিপশন বৈশিষ্ট্যটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে সরিয়ে নেওয়ার মাত্র কয়েক ঘন্টা কাটতে না কাটতেই তা নিয়ে মুখ খুলেছেন ইলন মাস্ক।

টুইটার ব্লু সাবস্ক্রিপশন বৈশিষ্ট্যটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে সরিয়ে নেওয়ার মাত্র কয়েক ঘন্টা কাটতে না কাটতেই তা নিয়ে মুখ খুলেছেন ইলন মাস্ক। সম্ভবত আগামী সপ্তাহ থেকে চালু হলে চলেছে টুইটার ব্লু সাবস্ক্রিপশন। এক টুইটার ইউজার নিজে টুইটার ব্লু সাবস্ক্রিপশন নিয়ে ইলন মাস্ককে ট্যাগ করে এক টুইট করেন তার উত্তরেই এই তথ্য জানিয়েছেন তিনি।

গতকালই কিছু ব্যবহারকারী সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে রিপোর্ট করেছেন যে টুইটার ব্লু-এর জন্য সাইন আপ করার ‘বিকল্প’ ওয়েবসাইটে আর উপলব্ধ নেই। টুইটার প্রতিদিন বিভিন্ন নিত্যনতুন বৈশিষ্ট্য নিয়ে হাজির হচ্ছে এবং তারপরে সেগুলি সরিয়ে নেওয়ায় ইউজারদের মধ্যে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে।

টুইটার ব্লু সাবস্ক্রিপশনটি এই মাসের শুরুতে চালু করা হয়েছিল এবং প্ল্যাটফর্মটি শুধুমাত্র iOS ব্যবহারকারীদের জন্য এটি রোল আউট করে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এখনও এই ফিচার তাদের টুইটার ব্যবহারের ক্ষেত্রে পাননি। তবে এখন এই বৈশিষ্টটি আপাতত তুলে নেওয়া হলেও খুব শীঘ্রই সেটি আবারও ফিরতে চলেছে। ভুয়ো অ্যাকাউন্ট বন্ধ করতেই এই পদক্ষেপ নিয়ে সংস্থা। টুইটার ব্লু সাবস্ক্রিপশন ঘোষণা করার পর থেকেই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রচুর বিশৃঙ্খলা তৈরি করেছিল। ইউজাররা ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টের জন্য ৮ ডলার দিতে রাজিও ছিলেন না।

আরও পড়ুন: [ ইতিহাসের সন্ধিক্ষণে দাঁড়িয়ে দেশ! ১৫ নভেম্বর উৎক্ষেপণ ‘বিক্রম-এসের’ ]

ভেরিফাইড অ্যাকাউন্ট হিসাবে টুইটার ব্যবহার করতে চান, তাদের নামের পাশে ব্লু টিক পেতে হলে এবার জন্য মাসে প্রায় আট ডলার (প্রায় ৬৫৫ টাকা) দিতে হবে। বেশ কয়েকটি দেশে টুইটার ইউজারদের ইতিমধ্যে সাবস্ক্রিপশনও চালু হয়ে গিয়েছিলচ।

আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং যুক্তরাজ্যের টুইটার ইউজারদের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টের জন্য এখন থেকেই দিতে হবে নির্ধারিত মাশুল। তবে দেশ ভেদে মাশুলের কিছু তারতম্য হতে পারে বলেও সংস্থার তরফে জানান হয়েছে।

টুইটার ব্যবহারকারীদের তাদের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টের জন্য প্রতি মাসে ৮ডলার অর্থাৎ ৬৫৫ টাকা দিতে হবে। কোম্পানি শুধুমাত্র iOS-এ ভেরিফায়েড ইউজারদের সাবস্ক্রিপশন প্রসেস চালু করেছে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এখনও এই সাবস্ক্রিপশন প্রসেস চালু করা হয়নি। নতুন এই পরিষেবায় বিজ্ঞাপনের পরিমাণ অর্ধেক হয়ে যাবে এবং পরিষেবা আরও ভাল হবে বলেও সংস্থার তরফে জানান হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Twitter blue probably coming back end of next week musk says