scorecardresearch

বড় খবর

মাঝ আকাশে ভয়ঙ্কর দুর্ঘটনা, নিশ্চিহ্ন দ্বিতীয় বিশ্বযুদ্ধে ব্যবহৃত দুটি বিমান, দেখুন ভিডিও

আমেরিকার ডালাসে এয়ার শো চলাকালীন বড় দুর্ঘটনার কবলে পড়ে দুটি বিমান

মাঝ আকাশে ভয়ঙ্কর দুর্ঘটনা, নিশ্চিহ্ন দ্বিতীয় বিশ্বযুদ্ধে ব্যবহৃত দুটি বিমান, দেখুন ভিডিও
মাঝ আকাশে ভয়ঙ্কর দুর্ঘটনা, নিশ্চিহ্ন দ্বিতীয় বিশ্বযুদ্ধের দুটি বিমান, দেখুন ভিডিও

দ্বিতীয় বিশ্বযুদ্ধের দুটি বিমানের মাঝ আকাশে মুখোমুখি সংঘর্ষ, আমেরিকার ডালাসে এয়ার শো চলাকালীন বড় দুর্ঘটনার কবলে পড়ে একটি বোমারু বিমান এবং একটি সিঙ্গেল পাইলট যুদ্ধবিমান। জানা গিয়েছে দুটি বিমানে মোট ৬ জন যাত্রী ছিলেন। এই দুর্ঘটনা উস্কে দিল ২০১৯ এর স্মৃতির ভয়াবহতা। শনিবার দ্বিতীয় বিশ্বযুদ্ধ স্মরণে আয়োজিত একটি এয়ার শো চলাকালীন ঘটে এই দুর্ঘটনা। মুহূর্তেই কালো ধোঁয়ায় ঢেকে যায় চারিদিক। প্রাণ ভয়ে মানুষজন ছোটাছুটি শুরু করে দেন। এই ঘটনার ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।

মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসে ভয়াবহ বিমান দুর্ঘটনা। শনিবার টেক্সাসের ডালাসে ভয়াবহ এই বিমান দুর্ঘটনা ঘটে। দ্বিতীয় বিশ্বযুদ্ধ স্মরণে আয়োজিত একটি এয়ার শো চলাকালীন একটি বোয়িং B-17 ফ্লাইং ফোর্টেস বোমারু বিমান এবং একটি বেল P-63 কিং কোবরা ফাইটারের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) জানিয়েছে যে দুপুর ১টা ২০ মিনিটে ডালাস এক্সিকিউটিভ বিমানবন্দরে এই ঘটনা ঘটে। ফ্লাইং ফোর্ট্রেস মূলত একটি বোমারু বিমান, অন্যদিকে কিংকোবরা একটি সিঙ্গেল পাইলট যুদ্ধবিমান।

সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার বেশ কিছু ভিডিও শেয়ারও হয়েছে। ভিডিওতে বিমান দুর্ঘটনার ভয়াবহতা দেখে শিউরে উঠেছেন সকলেই। দুর্ঘটনার পরপরই দুটি বিমানেই আগুন ধরে যায়। বোল্ডার কাউন্টি শেরিফের অফিস সূত্রে খবর ধ্বংসস্তূপের মধ্যে থেকে দুটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। দুটি বিমানে মোট ৬ জন ছিলেন বাকীদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

আরও পড়ুন: [ বিশ্বের সেরা ‘সুন্দরী পুলিশ আধিকারিক’! কাহিনীতে রয়েছে চমকের ছড়াছড়ি ]

ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) সংবাদমাধ্যমকে জানিয়েছে, স্থানীয় সময় দুপুর ১টা ২০ মিনিটে এ ঘটনা ঘটে। দুটি বিমানেই মোট ৬ জন ছিলেন। ঘটনার সময় হাজার হাজার মানুষ এই এয়ার শো দেখছিলেন। দুর্ঘটনা ঘটতেই সেখান থেকে মানুষজন প্রাণ ভয়ে ছুটতে শুরু করেন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন ঘটনার পর কালো ধোঁয়ায় চারিদিক ঢেকে যায়। ভয়াবহ এই বিমান দুর্ঘটনার ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতেও ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায়, এয়ার শো চলাকালীন একটি বিমান  খুব দ্রুত অন্য বিমানের কাছে চলে আসে এবং বিমান দুটি মুহূর্তেই টুকরো টুকরো হয়ে যায়।

ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) জানিয়েছে যে দুটি বিমান এই দুর্ঘটনায় ধ্বংস হয় তার মধ্যে একটি বোয়িং বি-17 ফ্লাইং ফোর্টেস এবং অপরটি বেল পি-63 কিংকোবরা। এই দুর্ঘটনার তদন্ত শুরু হয়েছে।

২০১৯ সালেও একই ধরনের ঘটনা ঘটেছিল

তিন বছর আগে ২০১৯ সালের অক্টোবর মাসেও এমন একটি ঘটনা ঘটেছিল আমেরিকায়। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ের একটি বিমান ১৩ জন যাত্রীকে নিয়ে হার্টফোর্ড বিমানবন্দরে দুর্ঘটনার মুখে পড়ে। ঘটনায় সাতজন নিহত হয়।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Two historic aircraft collide at veterans day show in dallas