মণিপুরের নানি জেলায় উদ্ধার আরও দুটি দেহ, ক্ষতিপূরণ ঘোষণা মুখ্যমন্ত্রীর

মৃতের সংখ্যা পৌঁছেছে ১০ এ।

manipur_landslide
মৃতের সংখ্যা পৌঁছেছে ১০ এ।

মণিপুরের নানি জেলায় ভয়াবহ ধসে আরও দুটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এই নিয়ে মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ১০ এ। ঘটনার পর থেকে নিখোঁজ অন্তত ৫০ জন। বৃহস্পতিবার ভোরে ভূমিকম্পে কেঁপে ওঠে নানি জেলা। তার জেরে ১০৭ নম্বর টেরিটরিয়াল আর্মির ক্যাম্পে এলাকায় ধস নামে। সেই ধসের পর থেকে বহু জওয়ান ও বাসিন্দা নিখোঁজ। যার মধ্যে ইতিমধ্যেই ১০ জনের মৃতদেহ উদ্ধার হয়েছে। বেশ কয়েকজনকে উদ্ধার করা গিয়েছে। আরও অন্ততপক্ষে ৫০ জন নিখোঁজ বলেই প্রশাসনের কাছে অভিযোগ জমা পড়েছে। যে দুটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে সেগুলি ১০৭ নম্বর টেরিটরিয়াল আর্মির সদস্যের বলে চিহ্নিত করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত ১০ জনের মধ্যে নয় জনই টেরিটরিয়াল আর্মির জওয়ান। অষ্টম জন রেলের শ্রমিক। ওই ব্যক্তি ঘটনার সময় ইম্ফল-জিরিবাম রেল প্রকল্পের কাজে ব্যস্ত ছিলেন। প্রাদেশিক সেনার বাহিনীকে নির্মীয়মাণ জিরিবাম থেকে ইম্ফলগামী রেললাইনের সুরক্ষার দায়িত্ব রাখা হয়েছিল। নানি জেলার তুপুল রেল স্টেশনের কাছে ওই জওয়ানরা শিবির করেছিলেন। নিখোঁজদের সন্ধানে এখনও তল্লাশি অভিযান জারি রাখা হয়েছে।

আরও পড়ুন: [অমরনাথ যাত্রাপথে ভয়াবহ দুর্ঘটনা, গুরুতর আহত তিন তীর্থযাত্রী]

ভারতীয় সেনাবাহিনীর সূত্রে জানানো হয়েছে যে এখনও পর্যন্ত ১৩ জন টেরিটোরিয়াল আর্মি জওয়ানের দেহ এবং ৫ জন সাধারণ নাগরিককে উদ্ধার করা হয়েছে। ২১ জন টিএ কর্মী এখনও নিখোঁজ। মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং বৃহস্পতিবার মৃতদের আত্মীয়দের ৫ লক্ষ টাকা ক্ষতিপূরনের আশ্বাস দিয়েছেন পাশাপাশি আহতদের পরিবারকে ৫০ হাজার টাকার আর্থিক সাহায্যের ঘোষণা করা হয়েছে। প্রায় ৫৬ জন এখনও নিখোঁজ রয়েছেন বলে প্রশাসন সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে। সেনাবাহিনীর তরফে জানানো হয়েছে, উদ্ধারকাজ দ্রুতগতিতে চলছে। বেশ কয়েকজন ধসে চাপা পড়ে রয়েছেন বলে সন্দেহ করা হচ্ছে। সেনাবাহিনীর জওয়ানদের সঙ্গে অসম রাইফেলও উদ্ধারকাজে হাত লাগিয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Two more bodies recovered death toll rises to 10

Next Story
অমরনাথ যাত্রাপথে ভয়াবহ দুর্ঘটনা, গুরুতর আহত তিন তীর্থযাত্রী