scorecardresearch

বড় খবর

রাম রাজার শহরে মদের দোকান! গোবরের তাল ছুড়ে লঙ্কাকাণ্ড বাধালেন বিজেপির উমা ভারতী

তাঁর দাবি, বিজেপি শাসিত রাজ্যে নিষিদ্ধ করতে হবে মদ।

Uma Bharati
বিজেপি নেত্রী উমা ভারতী।

আগে পাথর ছুড়ে শিরোনামে এসেছিলেন। তখন বেশ বিতর্ক হয়েছিল। এবার মদের দোকানে গোবর ছুড়ে মারলেন বিজেপি নেত্রী উমা ভারতী। মধ্যপ্রদেশের নিওয়ারি জেলার ওরচা শহরে মদরে দোকানে চড়াও হয়ে গোবর ছুড়ে মারলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। তাঁর দাবি, বিজেপি শাসিত রাজ্যে নিষিদ্ধ করতে হবে মদ।

মঙ্গলবার ভারতীর কীর্তি সামনে আসতেই বিজেপি নেত্রী টুইটে সাফাই দিয়েছেন, ওই দোকান নাকি বেআইনি ছিল। ওরচার মতো পবিত্র শহরে মদের দোকান বিরাট অপরাধ বলে দাবি তাঁর। যদিও পুলিশের দাবি, দোকানটি যে জায়গায় রয়েছে তার জন্য অনুমতি রয়েছে। সোশ্যাল মিডিয়ায় উমা ভারতীর গোবর ছোড়ার ভিডিও ভাইরাল।

প্রসঙ্গত, ওরচা শহর রাম রাজা মন্দিরের জন্য বিখ্যাত। ভোপাল থেকে ৩৩০ কিমি দূরে এই শহরে মদের দোকান নিয়ে উষ্মাপ্রকাশ করেছেন বিজেপি নেত্রী। যিনি ভিডিওটি করছিলেন তাঁর উদ্দেশে উমা ভারতী চিৎকার করে বলেন, “দেখো, আমি পাথর নয়, গোবর ছুড়ছি।” উল্লেখ্য, গত মার্চ মাসে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ভোপালের একটি মদের দোকানে পাথর ছুড়ে শিরোনামে আসেন।

মঙ্গলবার রাতে একের পর এক টুইটে ভারতী লেখেন, “মদের দোকানটি ওরচা শহরের মূল প্রবেশ পথে রয়েছে। এটা অন্য জায়গায় অনুমতি পেয়েছিল। কিন্তু তার বদলে এখানে দোকানটি তৈরি হয়েছে। আমি এবং আমার সংগঠনের সদস্যরা বার বার এর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছি।” তিনি আরও একটি টুইটে প্রশাসনের কাছে অনুরোধ করেছেন, দোকানটি যেন সরানোর ব্যবস্থা করা হয়। তাঁর দাবি, “পবিত্র শহরের কপালে এটা বিরাট কলঙ্ক।”

আরও পড়ুন বিরাট খবরে তোলপাড় নেটদুনিয়া, যোগী আদিত্যনাথকে বুকে নিয়ে ঘুরছেন মুসলিম যুবক!

উমা ভারতীর দাবি, তিনি খবর পেয়েছেন, রাম নবমীর সময় যখন পাঁচ লক্ষ প্রদীপে শহর আলোকিত হয়েছিল তখন দীপোৎসবের দিন নাকি দোকানটি খোলা ছিল। অযোধ্যার মতোই পবিত্র শহর এই ওরচা।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Uma bharti throws cow dung at liquor shop in mp