scorecardresearch

বড় খবর

৩৭০ ধারা বাতিলের পর প্রথমবার কাশ্মীর সফরে কেন্দ্রীয় মন্ত্রীগোষ্ঠী

জানা গিয়েছে, আগামী ১৮ জানুয়ারি থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত কেন্দ্রশাসিত অঞ্চলের বিভিন্ন জেলায় পরিদর্শন করবেন কেন্দ্রীয় মন্ত্রীরা।

kashmir union ministers visit, জম্মু কাশ্মীর, কাশ্মীরে যাচ্ছেন কেন্দ্রীয় মন্ত্রীরা, ৩৭০ ধারা, কাশ্মীর, article 370 abrogation, bjp kashmir, bjp leaders kashmir, কাশ্মীরের খবর, jk lockdown, jk restrictions
এ সপ্তাহের শেষেই উপত্যকায় যেতে পারে মন্ত্রীগোষ্ঠী। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

৩৭০ ধারা বাতিলের পর প্রথমবারের জন্য জম্মু-কাশ্মীরে যাচ্ছে কেন্দ্রীয় মন্ত্রীগোষ্ঠী। জানা যাচ্ছে, এ সপ্তাহের শেষেই উপত্যকায় যেতে পারেন কেন্দ্রীয় মন্ত্রীরা। নতুন কেন্দ্রশাসিত অঞ্চল জম্মু-কাশ্মীরে কী কী সরকারি প্রকল্প বাস্তবায়িত করা হয়েছে এবং আগামী দিনে কী কী বাস্তবায়িত করা হবে, সে নিয়ে উপত্যকাবাসীকে অবগত করতেই এই সফর বলে জানা গিয়েছে।

এ প্রসঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রী জি কৃষাণ রেড্ডি জানিয়েছেন, ‘‘অমিত শাহ চেয়েছিলেন, মন্ত্রীগোষ্ঠীর সব সদস্যরা যাতে জম্মু-কাশ্মীরে গিয়ে সরকারি নীতি সম্পর্কে সকলকে অবগত করেন’’। জানা গিয়েছে, আগামী ১৮ জানুয়ারি থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত কেন্দ্রশাসিত অঞ্চলের বিভিন্ন জেলায় পরিদর্শন করবেন কেন্দ্রীয় মন্ত্রীরা।

আরও পড়ুন: নির্ভয়ার অপরাধীদের ফাঁসি হচ্ছে না ২২ জানুয়ারি

জানা যাচ্ছে, আগামী ২২ জানুয়ারি গান্ডেরবাল ও আগামী ২৩ জানুয়ারি মমিগ্রামে যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। আগামী ২৪ জানুয়ারি বারামুলার সোপোরে যাবেন কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশংকর প্রসাদ। আগামী ১৯ জানুয়ারি কাবরা ও পান্থাল এলাকায় যাওয়ার কথা কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণ মন্ত্রী স্মৃতি ইরানির। আগামী ২০ জানুয়ারি উধমপুরের টিকরি এলাকা পরিদর্শন করবেন জেনারেল ভি কে সিং। এর পরের দিন জম্মুর সুচেতগড়ে যাবেন কিরেণ রিজিজু। খেল্লানি এলাকায় যাবেন মন্ত্রী আর কে সিং। শ্রীনগরে যাবেন শ্রীপদ নায়েক। এছাড়াও এই সময়ের মধ্যে উপত্যকায় যাবেন অনুরাগ ঠাকুর, গিরিরাজ সিং, প্রহ্লাদ যোশী, রমেশ পোখরিয়াল নিশাঙ্ক, রেণুকা সিং, জিতেন্দ্র সিং, পীযূষ গোয়েল-সহ আরও অনেকে।

উল্লেখ্য, ৩৭০ ধারা বাতিলের পর থেকেই নিরাপত্তার বজ্রআঁটুনিতে মুড়ে ফেলা হয়েছিল জম্মু-কাশ্মীরকে। ইন্টারনেট পরিষেবা বন্ধ করে রাখা হয়েছিল। এখনও সেখানে বন্দি অবস্থায় রয়েছেন মেহবুবা মুফতি, ওমর আবদুল্লার মতো রাজনৈতিক নেতারা।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Union council of ministers to visit jammu and kashmir article 370