scorecardresearch

উন্নাও গাড়ি দুর্ঘটনাকাণ্ডের তদন্তে সিবিআইকে অতিরিক্ত সময় দিল সুপ্রিম কোর্ট

উন্নাওতে ধর্ষিতার গাড়ি দুর্ঘটনার তদন্ত শেষ করতে সিবিআইকে আরও দু’সপ্তাহ সময় মঞ্জুর করল সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালত বিশেষ বিচারককে এই মামলার বিচার কাজ শেষ করতে সময়সীমা বেঁধে দিয়েছে।

উন্নাও গাড়ি দুর্ঘটনাকাণ্ডের তদন্তে সিবিআইকে অতিরিক্ত সময় দিল সুপ্রিম কোর্ট
উন্নাও সড়ক দুর্ঘটনার তদন্তের সময়সীমা বাড়াল সুপ্রিম কোর্ট

উন্নাওতে ধর্ষিতার গাড়ি দুর্ঘটনার তদন্ত শেষ করতে সিবিআইকে আরও দু’সপ্তাহ সময় মঞ্জুর করল সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালত বিশেষ বিচারককে এই মামলার বিচার কাজ শেষ করতে সময়সীমা বেঁধে দিয়েছে। তদন্তের স্বার্থে বিশেষ আদালত এইমসে গিয়ে বিচার ব্যবস্থা এগিয়ে নিয়ে যাওয়ার আবেদন করেছিলেন। এইমসেই ভর্তি রয়েছেন উন্নাওয়ের ধর্ষিতা। শুক্রবার সুপ্রিম কোর্ট বিশেষ আদালতের সেই আবেদনটি বিবেচনার জন্য দিল্লি হাইকোর্টকে নির্দেশ দেয়।

তদন্ত শেষ করতে আরও সময় লাগলে ট্রায়াল কোর্টকে তা জানাতে নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।

আরও পড়ুন: ইউএপিএ সংশোধনী নিয়ে কেন্দ্রকে নোটিস পাঠাল সুপ্রিম কোর্ট

উন্নাও থেকে দিল্লি যাওয়ার পথে ভয়াবহ গাড়ি দুর্ঘটনার শিকার হন নির্যাতিতা। তাকে লখনউ-এর কিনস জর্জ মেডিক্যাল ইউনির্ভাসিটি থেকে দিল্লির এইমসে ভর্তি করা হয়। খুব ধীরে তার শারীরিক অবস্থার অগ্রগতি হচ্ছে। বর্তমানে তাকে ওয়ার্ডে স্থানান্তরিত করা হয়েছে। চলতি সপ্তাহের শুরুর দিকে জানানো হয় হাসপাতাল কর্তৃপক্ষের তরফে। নির্যাতিতার অবস্থা কিছুটা স্থিতিশীল হওয়ার পর সিবিআই তার বয়ান রেকর্ড করেছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

আরও পড়ুন: চন্দ্রযান-২: একাধারে ল্যান্ডার, অরবিটার, রোভার; চাঁদের মিশন কয় প্রকার?

২০১৭ সালে উত্তরপ্রদেশের উন্নাওয়ে ঘটে ধর্ষণের ঘটনা। অভিযোগ ওঠে স্থানীয় বিজেপি বিধায় কুলদীপ সিং সেঙ্গারের বিরুদ্ধে। আপাতত কারাবন্দি সে। সম্প্রতি দলের বিধায়ককে সাসপেন্ড করে বিজেপি। এরপর গত জুলাই মাসে গাড়ি দুর্ঘটনার শিকার হন উন্নাওয়ের নির্যাতিতা। তার কাকার অভিযোগ এর পিছনে রয়েছে কারাবন্দি কুলদীপ সেঙ্গারের ঘনিষ্টদের হাত।

আইনজীবী ও আত্মীয়দের সঙ্গে গাড়ি করে উন্নাও থেকে বের হন নির্য়াতিতা। পরে রায়বেরেলির কাছে সড়ক দুর্ঘটনায় পরে তাদের গাড়ি। অভিযোগ, একটি ট্রাক ভুল রাস্তায় এসে নির্য়াতিতাদের গাড়িকে ধাক্কা মারে। ট্রাকটির নম্বর প্লেটে কালো দাগ দেওয়া ছিল। যা ঘিরে রহস্য তৈরি হয়। এই দুর্ঘটনায় প্রাণ যায় উন্নাওয়ের নির্যাতিতার দুই কাকীর। গুরুতর জখম হন নির্যাতিতা ও তাদের আইনজীবী।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Unnao accident case sc grants cbi more time for probe