scorecardresearch

বড় খবর

নবীকে নিয়ে বিতর্কিত টুইট করে গ্রেফতার কানপুরের বিজেপি নেতা

এই বিতর্কিত পোস্টের পরই কানপুরে হিংসা ছড়ায়।

নবীকে নিয়ে বিতর্কিত টুইট করে গ্রেফতার কানপুরের বিজেপি নেতা
বিজেপির পতাকা

টুইটারে নবী মহম্মদকে নিয়ে বিতর্কিত পোস্টের জেরে মঙ্গলবার এক বিজেপি নেতাকে গ্রেফতার করল কানপুর পুলিশ। হর্ষিত শ্রীবাস্তব লালা নামে ওই বিজেপি নেতা কানপুর নগর যুবমোর্চার প্রাক্তন জেলা সম্পাদক। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ, ২৯৫এ এবং তথ্যপ্রযুক্তি আইনে মামলা রুজু হয়েছে।

কানপুরের জেলা বিজেপি সভাপতি সুনীল বাজাজ বলেছেন, বর্তমানে হর্ষিত দলের কোনও পদে নেই। বিজেপি নেত্রী নুপূর শর্মা নবীকে নিয়ে বিতর্কিত মন্তব্য করার পর কানপুরের ওই বিজেপি নেতা টুইটারে নবীকে নিয়ে বিতর্কিত পোস্ট করেন। তার পরই কানপুরে দুই গোষ্ঠীর মধ্যে হিংসা ছড়ায়। নুপূরকে রবিবারই সাসপেন্ড করে বিজেপি।

কানপুরের পুলিশ কমিশনার বিজয় সিং মীনা এই ঘটনায় সবাইকে শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছেন। এদিকে, কানপুর শহরের কাজি হাফিজ আবদুল কুদ্দুসের একটি বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে তাঁকে কিছু উস্কানিমূলক কথা বলতে শোনা যাচ্ছে। শুক্রবারের হিংসার ঘটনায় ১২ জনকে গত ২৪ ঘণ্টায় গ্রেফতার করা হয়েছে। মোট গ্রেফতারির সংখ্যা বেড়ে হয়েছে ৫০।

আরও পড়ুন নবী মহম্মদের অবমাননার জের, ভারতের একাধিক শহরে হামলার হুমকি আল-কায়েদার

কমিশনার বলেছেন, শুক্রবারের হিংসার ঘটনায় সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে দোষীদের চিহ্নিত করা হচ্ছে। নিরীহদের উপরে কোনও ব্যবস্থা নেওয়া হবে না। এদিক, আলিগড় পুলিশ হিন্দু মহাসভার নেত্রী পূজা শকুন পাণ্ডের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে। সোশ্যাল মিডিয়ায় তিনি মুসলিমদের শুক্রবারের নমাজ নিষিদ্ধ করার ডাক দেন। তাঁকে অবশ্য গ্রেফতার করা হয়নি।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Up bjp functionary held for tweet on the prophet