scorecardresearch

বড় খবর

নিজের রাজ্যেই ‘অসম্মানিত’ যোগী, নামফলকে কালি লেপে দিল জনতা

চরম অসন্তুষ্ট বিজেপি, তদন্তের নির্দেশ সরকারের।

Yogi Adityanath, UP, IT Cell, Tweet, BJP, Uttar Pradesh Election
যোগী আদিত্যনাথ। ফাইল ছবি

রাজা মিহির ভোজের মূর্তি ঘিরে নয়ডায় উত্তেজনা বেড়েই চলেছে। মঙ্গলবার মূর্তির নীচে স্থাপকের জায়গায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নামের উপর কালি লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠল। গত সপ্তাহেই এই মূর্তি উন্মোচন করেন যোগী। এতে ভীষণ ক্ষুব্ধ বিজেপি। তদন্তের নির্দেশ দিয়েছে উত্তরপ্রদেশ সরকার।

আদিত্যনাথ ছাড়াও রাজ্যসভার সাংসদ সুরেন্দ্র সিং নাগার এবং দাদরির বিধায়ক তেজপাল নাগারের নামেও কালি লেপে দেওয়া হয়েছে। সোশ্যাল মিডিয়ায় সেই কালি লাগানো ফলকের ছবি ভাইরাল। পুলিশ ঘটনায় তদন্ত শুরু করেছে। অভিযোগের তির গুর্জর সম্প্রদায়ের লোকজনদের উপর। গত কয়েকদিন ধরেই রাজপুতদের সঙ্গে তাঁদের বিবাদ চলছে। দুই সম্প্রদায়েরই দাবি, রাজা মিহির ভোজ তাঁদের লোক ছিলেন।

গত ২২ তারিখ ১৫ ফুট উঁচু এই মূর্তি উন্মোচন করেন। গ্রেটার নয়ডার গৌতম বুদ্ধ নগরের দাদরি এলাকায় এই মূর্তি ঘিরেই উত্তেজনা। মূর্তির নামফলকে কেন রাজা মিহির ভোজের পাশে গুর্জর শব্দ জোড়া হয়নি তাই নিয়ে ঝামেলা। তার উপর মূর্তি উন্মোচনে এসে যোগী দুই সম্প্রদায়ের ঝামেলা থামাতে বলেছিলেন, কোনও বিশিষ্ট ব্যক্তিত্ব একটি সম্প্রদায়ের মানুষ হয়ে থাকতে পারেন না। তিনি সবার প্রতিনিধিত্ব করেন।

আরও পড়ুন দিল্লি সফরে ক্যাপটেন, কড়া নজর যুযুধান কংগ্রেস-বিজেপির

এরপরই যোগীর উপর ক্ষুব্ধ দুই সম্প্রদায়। বিশেষ করে গুর্জররা রাজপুতদের সঙ্গে ঝামেলার জন্য যোগীর উপর ক্ষুব্ধ। পুলিশের অনুমান, তাঁদেরই কেউ নামফলকে কালি লেপে দিয়েছে। মঙ্গলবার সকালেই মূর্তিতে মাল্যদান করতে যান সাংসদ সুরেন্দ্র সিং নাগার। তিনি মূর্তির পাশে দাঁড়িয়ে ছবি তুলে পোস্ট করেন টুইটারে। লেখেন, সত্যমেব জয়তে। এরপরই কেউ বা কারা কালি লেপে দেয় নামফলকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Up cm adityanaths name on plaque smeared with black paint probe on