বড় খবর

দিল্লি সফরে ক্যাপটেন, কড়া নজর যুযুধান কংগ্রেস-বিজেপির

বিজেপিতে যোগ দেবেন অমরিন্দার সিং? জল্পনা তুঙ্গে।

Congress and BJP are keeping eye on Amarinder Singh two days Delhi visit
নজরে পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

ক্যাপ্টেনের দিল্লি সফর ঘিরে জল্পনা তুঙ্গে। পরবর্তী কী পদক্ষেপ করবেন পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং? নজর রাখছে যুযুধান কংগ্রেস-বিজেপি।

মুখ্যমন্ত্রিত্ব যেতেই নভজ্যোত সিং সিধুর বিরুদ্ধে বিষোদগার করেছেন ক্যাপটেন। সিধু কতটা দেশের নিরাপত্তায় কতটা বিপজ্জনক তা তুলে ধরেছেন। একইসঙ্গে অসন্তুষ্ট কংগ্রেস হাইকমান্ডের পদক্ষেপেও। জানিয়েছিলেন, পরবর্তী রাজনৈতিক পদক্ষেপের জন্য বিকল্পের সন্ধান করছেন তিনি। এই প্রেক্ষাপটে অমরিন্দর সিংয়ের বিজেপিতে যোগ নিয়ে জল্পনা ছড়ায়।

এদিকে অমরিন্দর যখন বিমানে তখনই প্রদেশ কংগ্রেসের দায়িত্ব থেকে ইস্তফা দিয়েছেন সিধু। তার মধ্যেই ক্যাপটেনের দু’দিনের দিল্লি সফর। ফলে নাটক জমজমাট। অমরিন্দরের ঘনিষ্ঠসূত্রের খবর, দিল্লিতে গিয়ে কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন তিনি। দলের তরফে পাঞ্জাবের দু’বার তাঁকে মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব দেওয়ার জন্য দলনেত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাবেন তিনি।

আরও পড়ুন- প্রদেশ সভাপতির পদ ছাড়লেন সিধু! ‘পঞ্জাবের ভবিষ্যতের সঙ্গে আপস নয়’, উল্লেখ চিঠিতে

ইতিমধ্যেই সরকারি কাপুরথালা হাউজ খালি করার কথা জানিয়েছেন অমরিন্দর সিং। কিন্তু, সনিয়া কী ক্যাপটেনের সঙ্গে সাক্ষাৎ করবেন? কংগ্রেসের তরফে এখনও এই প্রসঙ্গে কেউ মুখ খোলেননি। তবে, হাত শিবির পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে নজরে রেখেছে।

রাজধানীতে জোর গুঞ্জন যে, ক্যাপটেন বিজেপিতে যোগ দেবেন। এই সফরে তিনি দেখা করতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে। তবে, গেরুয়া শিবির এনিয়ে কিছু বলতে নারাজ।

পাঞ্জাবের বিজেপি নেতৃত্বের দাবি, ‘আমরা জানি না উনি বিজেপিতে যোগ দেবেন কিনা। তবে, উনি বলেছিলেন যে পরবর্তী রাজনৈতিক পদক্ষেপের জন্য বিকল্প খুঁজছেন তিনি। সেক্ষেত্রে অমরিন্দর সিং বিজেপিতে যোগ দিলে দলের দরজা খোলা রয়েছে।’

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Congress and bjp are keeping eye on amarinder singh two days delhi visit

Next Story
প্রদেশ সভাপতির পদ ছাড়লেন সিধু! ‘পঞ্জাবের ভবিষ্যতের সঙ্গে আপস নয়’, উল্লেখ চিঠিতে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com