scorecardresearch

বড় খবর

গরীবের সেবায় যোগী সরকারকে ৬০০ কোটি দান, নজির গড়লেন চিকিৎসক!

স্ত্রী রেনু গোয়াল ছাড়াও অরবিন্দের দুই ছেলে ও এক মেয়ে রয়েছেন।

Arvind Goyal, a doctor from Moradabad, donated his entire property to the Uttar Pradesh government to help the poo
ডাক্তার অরবিন্দ গোয়েল।

চিকিৎসক হিসাবে সারাজীবন মানুষের সেবায় ব্রতী হয়েছেন। ৫০ বছর ধরে সুনামের সঙ্গে কাজ করেছেন। চার বার রাষ্ট্রপতি পুরষ্কারে সম্মানিতও হয়েছেন তিনি। এবার গরীব মানুষের সাহায্যে নিজের পুরো সম্পত্তি উত্তরপ্রদেশ সরকারকে দান করেছেন মোরাদাবাদের চিকিৎসক, ডাক্তার অরবিন্দ গোয়েল।

২৫ বছর আগেই সিদ্ধান্ত নিয়েছিলেন, দেশের গরীব মানুষের জন্য কিছু করার। অবশেষে নিজের সেই ইচ্ছা পূরণ করতে ৫০ বছরের জমানো পুরো সম্পত্তি উত্তরপ্রদেশ সরকারকে দান করেছেন। তবে তাঁর শর্ত একটাই। পুরো টাকাটাই গরীব মানুষের সেবায় কাজে লাগাতে হবে।

লকডাউন চলাকালীন মোরাদাবাদের ৫০টি গ্রাম দত্তক নিয়ে জনগণকে বিনামূল্যে খাবার ওষুধ ইত্যাদির ব্যবস্থা করেছিলেন ডাঃগোয়েল।  রাজ্যের দরিদ্র মানুষের  জন্য বিনামূল্যে শিক্ষা ও উন্নত চিকিৎসার ব্যবস্থা করেও নজির গড়েছেন তিনি। ডাঃ গোয়েল এর আগে  চারবার রাষ্ট্রপতি পুরস্কারে সম্মানিত হন।

রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ, প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি, প্রাক্তন রাষ্ট্রপতি প্রতিভা দেবী পাতিল, এবং প্রাক্তন রাষ্ট্রপতি ডঃ এপিজে আব্দুল কালাম সহ সকলেই গোয়েলের কাজের প্রশংসা জানিয়ে তাঁকে সম্মানিত করেন। স্ত্রী রেনু গোয়াল ছাড়াও অরবিন্দের দুই ছেলে ও এক মেয়ে রয়েছেন।

আরও পড়ুন: [মর্মান্তিক! ঘুমের মধ্যে দেওয়াল চাপা পড়ে মৃত্যু হল ৪ শ্রমিকের]

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ডাক্তার অরবিন্দ গোয়েল বলেন, “প্রায় ২৫ বছর আগে আমি গরীব মানুষের সেবায় নিজের জীবনের সবটুকু সঞ্চয় দেব এমন চিন্তাভাবনা করি। অবশেষে ৫০ বছরের কর্মজীবনের পুরো সম্পত্তিই আমি গরিব মানুষের সেবায় সরকারকে দান করতে পেরে খুশি”।

প্রসঙ্গত উল্লেখ্য মাইক্রোসফটের কর্ণধার বিল গেটস দিন কয়েক আগেই নিজের সম্পত্তির মোট ২০ কোটি বিলিয়ন মার্কিন ডলার মূল্যের সম্পত্তি দান করেন। সেই পথেই হেঁটে সমাজের কুর্নিশ আদায় করলেন এই খ্যাতনামা চিকিৎসক।  

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Up doctor donates rs 600 cr worth property to govt