scorecardresearch

বড় খবর

প্লেটলেটের বদলে ডেঙ্গু রোগীকে মোসাম্বির রস! হাসপাতাল বুলডোজারে গুঁড়িয়ে দেবে যোগী প্রশাসন

ডেঙ্গু রোগীকে প্লেটলেটের বদলে মোসাম্বির রস দিয়ে বিতর্কের শিরোনামে এসেছিল উত্তরপ্রদেশের প্রয়াগরাজের বেসরকারি হাসপাতাল।

প্লেটলেটের বদলে ডেঙ্গু রোগীকে মোসাম্বির রস! হাসপাতাল বুলডোজারে গুঁড়িয়ে দেবে যোগী প্রশাসন
যোগী আদিত্যনাথ

ডেঙ্গু রোগীকে প্লেটলেটের বদলে মোসাম্বির রস দিয়ে বিতর্কের শিরোনামে এসেছিল উত্তরপ্রদেশের প্রয়াগরাজের বেসরকারি হাসপাতাল। অভিযুক্তদের গ্রেফতার করার পরেও বিতর্কের রেশ কমছে না। এবার গ্লোবাল হসপিটাল অ্যান্ড ট্রম কেয়ার সেন্টারকে বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়ার নোটিস দিল প্রশাসন।

প্রয়াগরাজ উন্নয়ন নিগম নোটিস জারি করেছে। নোটিসে দাবি করা হয়েছে, হাসপাতালটি অবৈধভাবে নির্মিত। হাসপাতাল কর্তৃপক্ষকে আগামী ২৮ অক্টোবরের মধ্যে খালি করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এমনটাই এএনআই সূত্রে খবর।

জানা গিয়েছে, ৩২ বছরের এক ডেঙ্গু আক্রান্ত রোগী প্রদীপ পাণ্ডের মৃত্যু হয় ওই হাসপাতালে। তাঁর শ্যালক জানান, প্লেটলেটের বদলে মোসাম্বির রস দেওয়া হয়েছিল তাঁর ভগ্নিপতিকে। পাঁচ নম্বর প্যাকেটে ফলের রস ছিল। পরে হাসপাতালের আধিকারিকদের সেটা দেখিয়ে পুরো বিষয়টা জানাই।

আরও পড়ুন আতশবাজি ফাটানো নিয়ে বচসা, গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত গুজরাট, আটক ১৯

প্রয়াগরাজের সিএমও নানক সরণ দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, তিন সদস্যের কমিটি গঠন করে রোগীর আত্মীয়দের অভিযোগের তদন্ত করা হচ্ছে। তিনি বলেছেন, তদন্ত চলছে। মৃতের পরিবারের কিছু অভিযোগ রয়েছে। তাঁরা জানিয়েছেন, এর আগে তিন ইউনিট প্লেটলেট রোগীকে দেওয়া হয়েছিল তা নিয়ে কোনও সমস্যা নেই। তার পর হাসপাতালের কারও মারফত তাঁরা আরও প্লেটলেট জোগাড় করেন। তাতে রোগীর অবস্থা আরও খারাপ হয়। পরের দিন রোগীর মৃত্যু হয়।

তদন্তের মধ্যেই গত বৃহস্পতিবার হাসপাতাল সিল করে দেওয়া হয়েছে। এবার বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হবে হাসপাতাল।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Up hospital where dengue patient was injected with mosambi juice likely to be bulldozed