বড় খবর

অযোধ্য়ায় মসজিদ নির্মাণের জন্য় তৈরি ট্রাস্ট, ঘোষণা সুন্নি ওয়াকফ বোর্ডের

অযোধ্য়ার ধান্নিপুর গ্রামে ৫ একর জমিতে মসজিদ নির্মাণের জন্য় ‘ইন্দো-ইসলামিক কালচারাল ফাউন্ডেশন’ নামে ট্রাস্ট তৈরি করা হয়েছে বলে বুধবার ঘোষণা করা হল।

ayodhya ram temple, অযোধ্য়া রাম মন্দির, মসজিদ
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

রাম মন্দিরের ভূমিপুজোর আয়োজন ঘিরে যখন সরগরম অযোধ্য়া, ঠিক সেই আবহেই এবার মসজিদ নির্মাণের জন্য় ট্রাস্ট তৈরির ঘোষণা করা হল। অযোধ্য়ার ধান্নিপুর গ্রামে ৫ একর জমিতে মসজিদ নির্মাণের জন্য় ‘ইন্দো-ইসলামিক কালচারাল ফাউন্ডেশন’ নামে ট্রাস্ট তৈরি করা হয়েছে বলে বুধবার ঘোষণা করলেন উত্তরপ্রদেশ সুন্নি সেন্ট্রাল ওয়াকফ বোর্ডের প্রেসিডেন্ট জুফর আহমেদ ফারুকি।

এ প্রসঙ্গে সংবাদসংস্থা পিটিআই-কে ফারুকি জানিয়েছেন, ”অযোধ্য়ার ধান্নিপুর গ্রামে ৫ একর জমিতে মসজিদ, ইন্দো-ইসলামিক রিসার্চ সেন্টার, লাইব্রেরি ও হাসপাতাল তৈরির পুরো বিষয়টি দেখভাল করবে ট্রাস্ট”। ট্রাস্টের চেয়ারম্য়ান ও চিফ ট্রাস্টি হবেন ফারুকি। এ বিষয়ে তিনি জানিয়েছেন, ”ট্রাস্টে ১৫ জন সদস্য় থাকবেন। যাঁদের মধ্য়ে ৯ জনের নাম ঘোষণা করা হয়েছে। তাঁরাই বাকি ৬জনকে নিযুক্ত করবেন”।

আরও পড়ুন: অপেক্ষার অবসান, ভারতের মাটি ছুঁল রাফাল যুদ্ধবিমান

উল্লেখ্য়, আগামী ৫ অগাস্ট অযোধ্য়ায় রাম মন্দিরের ভূমিপুজোর অনুষ্ঠান। যে অনুষ্ঠান ঘিরে সরগরম অযোধ্য়া। ওই অনুষ্ঠানে যোগদানের জন্য় আমন্ত্রণ জানানো হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। রাম মন্দিরের ভূমিপুজোয় মোদী অংশ নেবেন বলে জানিয়েছে রাম জন্মভূমি ট্রাস্ট। ভূমিপুজোয় আমন্ত্রণ জানানো হয়েছে বিজেপির বর্ষীয়ান নেতা লালকৃষ্ণ আডবানি, এমএম যোশীদেরও।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Up sunni waqf board announces trust for building mosque in ayodhya

Next Story
সুশান্ত মৃত্য়ু মামলায় নয়া মোড়, সুপ্রিম কোর্টে গেলেন বান্ধবী রিয়াRhea Chakraborty
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com