scorecardresearch

বড় খবর

অসুস্থ স্ত্রীকে হাতে টানা ভ্যানে হাসপাতালে নিয়ে যাচ্ছেন বৃদ্ধ, ভিডিও ভাইরাল হতেই তদন্তের নির্দেশ

উত্তরপ্রদেশের এই ঘটনার ভিডিও সামনে আসতেই স্বাস্থ্য ব্যবস্থার বেআব্রু ছবি আরও একবার উঠে এসেছে সমাজের সামনে।

অসুস্থ স্ত্রীকে হাতে টানা ভ্যানে করে হাসপাতালে নিয়ে যাচ্ছেন অশীতিপর এক বৃদ্ধ।

 অসুস্থ স্ত্রীকে হাতে টানা ভ্যানে করে হাসপাতালে নিয়ে যাচ্ছেন অশীতিপর এক বৃদ্ধ। এমন ঘটনার ভিডিও ক্লিপ ভাইরাল হতেই পূর্ণ তদন্তের নির্দেশ দিল উপ মুখ্যমন্ত্রী ব্রজেশ পাঠক। উত্তরপ্রদেশের এই ঘটনার ভিডিও সামনে আসতেই স্বাস্থ্য ব্যবস্থার বেআব্রু ছবি আরও একবার উঠে এসেছে সমাজের সামনে। উত্তর প্রদেশের উপমুখ্যমন্ত্রী ব্রজেশ পাঠক এই ঘটনা নিয়ে এক টুইট বার্তায় লিখেছেন, “ বালিয়া থেকে যে ভিডিও ভাইরাল হয়েছে তা অত্যন্ত মর্মান্তিক এবং হৃদয় বিদারক। এই ঘটনার একটি বিভাগীয় তদন্তের নির্দেশ দেওয়ার পাশাপাশি দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে”। বালিয়ার চিফ মেডিক্যাল অফিসার (সিএমও) নীরজ পাণ্ডে জানিয়েছেন ভাইরাল ভিডিওতে যে ব্যক্তিকে দেখা গিয়েছে তিনি চিলখার ব্লকের আন্দাউর গ্রামের বাসিন্দা।

সিএমও এক বিবৃতিতে জানিয়েছেন ঘটনার সূত্রপাত ২৮ মার্চ। বৃদ্ধ ওই ব্যক্তির স্ত্রীর ডায়াবেটিস ছিল। তার পায়ে ব্যথার পর, স্বামী তাকে একটি হাতে টানা ভ্যান গাড়ি করে কাছাকাছি একটি কমিউনিটি হেলথ সেন্টারে নিয়ে যান, যার দূরত্ব বাড়ি থেকে তিন থেকে চার কিলোমিটার। বৃদ্ধের বয়ান অনুসারে জানা গিয়েছে তিনি অ্যাম্বুলেন্স ডাকেন নি কারণ তিনি ভেবেছিলেন এটি শুধুমাত্র জরুরী ক্ষেত্রে অ্যাম্বুলেন্সের সুবিধা মেলে। স্বাস্থ্য কেন্দ্র থেকে, তিনি তার স্ত্রীকে একটি অটোরিকশায় জেলা সদর হাসপাতালে নিয়ে যান। পরে চিকিৎসা চলাকালীন ওই রাতেই ওই মহিলার মৃত্যু হয়।

স্ত্রীর মৃতদেহ গ্রামের বাড়িতে ফিরিয়ে নিয়ে আনার জন্য ওই বৃদ্ধ কে একটি প্রাইভেট ভ্যান ভাড়া করতে হয়েছিল। বৃদ্ধের অভিযোগ হাসপাতালে বার বার অনুরোধ করা সত্ত্বেও কোন শববাহী গাড়ির ব্যবস্থা করা হয়নি। এদিকে বৃদ্ধের এহেন অভিযোগ নিয়ে সিএমও জানান, ওই ব্যক্তি হাসপাতালে কার কার সঙ্গে কথা বলেছিলেন তা খুঁজে বের করার চেষ্টা চলছে। দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে’।

আরও পড়ুন:মসজিদের চূড়ায় উঠে ধর্মীয় স্লোগান, ভিডিও ভাইরাল হতেই নড়ে চড়ে বসল পুলিশ

এদিকে, সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব রাজ্যে পর্যাপ্ত স্বাস্থ্য সুবিধার “অভাব” নিয়ে বিজেপি সরকারকে নিশানা করেছেন। বালিয়া ঘটনার পরিপ্রেক্ষিপ্তে তিনি একটি একটি ফটো ট্যাগ করেন যেখানে দেখা গিয়েছে স্ট্রেচারের অভাবে একজন বয়স্ক রোগীকে এক আত্মীয়ের বাহুতে ভর দিয়ে হাসপাতালে চিকিৎসা করাতে যেতে দেখা যায়। একটি টুইট বার্তায় অখিলেশ যাদব বলেন যে রাজ্যে বিজেপি সরকার স্বাস্থ্য খাতে পর্যাপ্ত খরচ করছে না’।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Uttar pradesh man carries wife to hospital on cart deputy cm orders probe