বড় খবর

উত্তরপ্রদেশে কিশোরীকে ধর্ষণের ঘটনায় অবশেষে গ্রেফতার বিজেপি বিধায়ক কুলদীপ

উত্তরপ্রদেশে কিশোরীকে ধর্ষণের অভিযোগে অবশেষে গ্রেফতার করা হল বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারকে। শুক্রবার রাতে কুলদীপকে গ্রেফতার করেছে সিবিআই।

kuldeep singh sengar, bjp mla
ধর্ষণের অভিযোগে গ্রেফতার বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গার। ছবি- ইন্ডিয়ান এক্সপ্রেস।
উত্তরপ্রদেশে কিশোরীকে ধর্ষণের অভিযোগে অবশেষে গ্রেফতার করা হল বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারকে। শুক্রবার রাতে কুলদীপকে গ্রেফতার করেছে সিবিআই। গতকালই ধর্ষণে অভিযুক্ত বিজেপি বিধায়ককে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ চালায় সিবিআই। কেন কুলদীপকে গ্রেফতার করা হচ্ছে না, এ নিয়ে প্রশ্ন তোলে এলাহাবাদ হাইকোর্ট। অবিলম্বে ওই বিজেপি বিধায়ককে গ্রেফতারের নির্দেশ দেয় খোদ এলাহাবাদ হাইকোর্ট। হাইকোর্টের নির্দেশের কয়েক ঘণ্টার মধ্যেই গ্রেফতার করা হয় কুলদীপকে।

উন্নাওয়ে ১৭ বছরের কিশোরীকে ধর্ষণের ঘটনায় যোগীরাজ্যের আইনশৃঙ্খলা কার্যত সমালোচনার মুখে পড়ে। এমনকি, এ ঘটনায় রাজ্যের আইনশৃঙ্খলা ও পুলিশ-প্রশাসনের ভূমিকার সমালোচনা করে খোদ এলাহাবাদ হাইকোর্ট। বিচারপতি ডি বি ভোসলে ও বিচারপতি সুনীত কুমারের বেঞ্চ সিটের রিপোর্ট তুলে ধরে ২০ পাতার রায়ে জানায়, কীভাবে পুলিশকর্তা থেকে চিকিৎসকরা, বিজেপি বিধায়ক কুলদীপের প্রভাবে কাজ করেছেন এবং এ ঘটনায় প্রমাণ লোপাট করা হয়েছে। সরকারি কর্তারাই সরাসরি কুলদীপের অঙ্গুলিহেলনে কাজ করেছেন বলেও সাফ জানায় আদালত। শুধু তাই নয়, কিশোরীর বাবাকে যেভাবে পিটিয়ে মারা হয়েছে তার প্রসঙ্গ টেনে আদালত জানায়, কোনও কারণ ছাড়াই তাঁকে গ্রেফতার করা হয়েছিল। গত বৃহস্পতিবারই এ ঘটনায় বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গারের গ্রেফতারিতে কেন দেরি করা হচ্ছে, তা নিয়ে রাজ্য সরকারকে প্রশ্ন করে আদালত।

আরও পড়ুন,অভিযুক্ত বিজেপি নেতাকে দাদা বলে ডাকত উন্নাও কিশোরী!

উত্তরপ্রদেশের উন্নাও জেলায় ১৭ বছরের কিশোরীকে ধর্ষণের ঘটনায় অবশেষে মুখ খুলেছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। অভিযুক্তদের যে রেয়াত করা হবে না, সে বার্তা দেন যোগী। অন্যদিকে উন্নাও ও কাঠুয়ার ঘটনা নিয়ে অবশেষে গতকাল নিজের নীরবতা ভাঙেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশে নারীদের বিরুদ্ধে অপরাধের নিন্দা জানিয়ে মোদি সাফ জানিয়ে দেন যে, এরকম নিন্দনীয় ঘটনায় কাউকে রেয়াত করা হবে না।

অন্যদিকে ওই কিশোরী বিজেপি বিধায়কের প্রতিবেশী বলে জানা গেছে। কুলদীপকে ‘ভাইয়া’ বলেও ডাকত ওই কিশোরী। ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া সাক্ষাৎকারে ওই কিশোরী জানায় যে, চাকরির ব্যাপারে কথা বলতে তাকে বাড়িতে ডেকে পাঠায় কুলদীপ। এরপরই তাকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। এ ঘটনা কাউকে জানালে কিশোরীর পরিবারের সদস্যদের খুন করা হবে বলে হুমকি দেন কুলদীপ। এমনটাই অভিযোগ কিশোরীর। এরপর গত বছরের ১১ জুন তাকে অপহরণ করা হয় বলে অভিযোগ। এমনকি, বিজেপি নেতার সাঙ্গোপাঙ্গোরা তাকে গণধর্ষণও করে বলে অভিযোগ উঠেছে।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Uttar pradesh unnao girl rape bjp mla kuldeep singh sengar arrested

Next Story
কাঠুয়া ধর্ষণ ও হত্যা- শিশুটি তো জানতাই না কাকে হিন্দু বলে, মুসলমানই বা কে! খেদ সন্তপ্ত বাবারkathua-rape-murder
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com