scorecardresearch

বড় খবর

একসঙ্গে ৮০ কর্মীই করোনায় কাবু, বন্ধ করে দেওয়া হল চেন্নাইয়ের চিড়িয়াখানা

তামিলনাড়ুতে মাত্রাছাড়া সংক্রমণ। শনিবার নতুন করে দক্ষিণের এই রাজ্যে ২৩ হাজার ৯৮৯ জন করোনা আক্রান্ত হয়েছেন।

Vandalur Zoo shut as 80 employees test positive for Covid-19
একসঙ্গে বহু কর্মী সংক্রমিত হওয়ার জেরে বন্ধ করে দেওয়া হল চিড়িয়াখানা।

চিড়িয়াখানার ৮০ কর্মী করোনা আক্রান্ত। বাধ্য হয়েই বন্ধ করে দেওয়া হল চেন্নাইয়ের ভান্দালুর চিড়িয়াখানা। আপাতত ৩১ জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকছে চিড়িয়াখানা। ৩১ তারিখের পর পরিস্থিতি পর্যালোচনা করে পুনরায় চিড়িয়াখানা খোলা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে।

করোনার তৃতীয় ধাক্কায় তোলপাড় দেশ। দেশজুড়ে দাবানলের মতো ছড়াচ্ছে ভাইরাস। দক্ষিণের রাজ্য তামিলনাড়ুতেও মাত্রাছাড়া সংক্রমণ। ফি দিন হাজার-হাজার মানুষ নতুন করে সংক্রমিত হচ্ছেন এই রাজ্যে। রাজধানী চেন্নাইয়েও করোনা পরিস্থিতি উদ্বেগজনক আকার নিয়েছে। চেন্নাইয়ের আরিগনার আন্না জুওলজিক্যাল পার্ক বা ভান্দালুর চিড়িয়াখানাতেও ছড়িয়েছে করোনা। একে একে চিড়িয়াখানার ৮০ কর্মী করোনা আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। পরিস্থিতি খিতয়ে দেখার পর চিড়িয়াখানা আপাতত আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

চিড়িয়াখানার অধিকর্তা ভি করুণাপ্রিয়া বলেন, ”রাজ্য জুড়ে করোনার সংক্রমণ বাড়ছে। চিড়িয়াখানার রক্ষকরা প্রাণীদের কাছাকাছি থাকেন। বৃহস্পতিবার আমাদের কর্মীদের জন্য RTPCR পরীক্ষার আয়োজন করেছিলাম। শনিবার সেই টেস্টের ফল এসেছে। ৮০ জন করোনা সংক্রমিত বলে জানা গিয়েছে।” তবে আক্রান্ত কর্মীরা উপসর্গহীন বলেই জানিয়েছেন চিড়িয়াখানার অধিকর্তা। তাঁদের চিকিত্সার বন্দোবস্ত করা হয়েছে বলে তিনি জানান।

আরও পড়ুন- তামিলনাড়ুতে রেকর্ড সংক্রমণ, একদিনে আক্রান্ত প্রায় ২৪ হাজার, মৃত ১১

উল্লেখ্য, শনিবার তামিলনাড়ুতে নতুন করে ২৩ হাজার ৯৮৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। সব মিলিয়ে তামিলনাড়ুতে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২৯ লক্ষ ১৫ হাজার ৯৪৮। রাজ্যে করোনায় এখনও পর্যন্ত ৩৬ হাজার ৯৬৭ জনের মৃত্যু হয়েছে। লাগামছাড়া সংক্রমণে রাশ টানতে একাধিক বিধি-নিষেধ আরোপ করেছে তামিলনাড়ু সরকার। রাজ্যজুড়ে চলছে নাইট কার্ফু। প্রতি রবিবার গোটা রাজ্যেই থাকছে লাকডাউন। তবুও সংক্রমণ এড়ানো যাচ্ছে না। প্রতিদিন নতুন করে হাজার-হাজার মানুষ করোনায় কাবু হচ্ছেন।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Vandalur zoo shut as 80 employees test positive for covid 19