বড় খবর


যোগীর রাজ্যে যে কোনও সময় গাড়ি ওল্টাতে পারে! কৈলাসের মন্তব্যে বিতর্ক

তাহলে কি হাথরসের ঘটনাতেও দোষীদের এনকাউন্টারের ইঙ্গিত দিলেন কেন্দ্রীয় নেতা?

কৈলাস বিজয়বর্গীয়

যোগীর রাজ্যে যে কোনও সময় গাড়ি পাল্টি খেতে পারে! এমনই মন্তব্য করলেন বিজেপির কেন্দ্রীয় নেতা। বক্তা আর কেউ নন, বঙ্গ বিজেপির দায়িত্বপ্রাপ্ত নেতা কৈলাস বিজয়বর্গীয়। বুধবার হাথরসের গণধর্ষিতার বিচার চেয়ে দেশজুড়ে উত্তেজনার মধ্যেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও রাজ্যের বিচারব্যবস্থার উপর আস্থা রাখার কথা বলেন কৈলাস। তারপরই বলেন দোষীদের বিচার হবে ফাস্ট ট্র্যাক কোর্টে। দোষীদের জেলে পাঠানো হবে। এতদূর পর্যন্ত ঠিকই ছিল। তারপর তাঁর তাৎপর্যপূর্ণ মন্তব্য, “মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের রাজ্যে যে কোনও সময় গাড়ি উলটে যেতে পারে!” একথা বলেই তিনি মুচকি হাসেন। তাহলে কি হাথরসের ঘটনাতেও দোষীদের এনকাউন্টারের ইঙ্গিত দিলেন কেন্দ্রীয় নেতা? কৈলাসের ইঙ্গিতে সেই জল্পনা গাঢ় হচ্ছে।

এদিন সংবাদসংস্থা এএনআইয়ের প্রশ্নের উত্তরে এই কথা বলার পর বিতর্কের সৃষ্টি হচ্ছে। তাহলে বিরোধীদের যে দাবি ছিল, যোগীর রাজ্যে আইনশৃঙ্খলার অবনতি হয়েছে, এনকাউন্টার রাজ্যে পরিণত হয়েছে উত্তরপ্রদেশ, সেই ধারণাকেই মান্যতা দিচ্ছেন কৈলাস। কয়েক মাস আগেই কুখ্যাত গ্যাংস্টার বিকাশ দুবেকে ঠিক এইভাবেই গ্রেফতার করে কানপুরের কাছে এনকাউন্টার করা হয়। সেইসময়ও পুলিশের দাবি ছিল, কানপুরের কাছে পুলিশের গাড়ি উল্টে যায় আর পুলিশের পিস্তল নিয়ে শূন্যে গুলি ছোড়ে দুবে। তখনই পাল্টা পুলিশের গুলিতে মৃত্যু হয় বিকাশ দুবের। সেই ঘটনার পর বিরোধীদের দাবি ছিল, রাঘববোয়ালদের বাঁচাতেই বিকাশকে এনকাউন্টার করেছে যোগীর পুলিশ।

আরও পড়ুন ‘কঠোর সাজা পাবে অভিযুক্তরা’, হাথরসের নির্যাতিতার বাবাকে আশ্বাস যোগীর

প্রসঙ্গত, হাথরসে গণধর্ষণকাণ্ডে দোষীদের কঠোর সাজা দেওয়া হবে, বুধবার নির্যাতিতার বাবার সঙ্গে কথা বলে এমন আশ্বাসই দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্য়মন্ত্রী যোগী আদিত্য়নাথ। এদিন ভিডিও কলের মাধ্য়মে নির্যাতিতার বাবার সঙ্গে কথা বলেন যোগী। সবরকম সাহায্য় করার আশ্বাসও দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্য়মন্ত্রী। তিনি গোটা ঘটচনার তদন্তে সিট গঠন করেছেন। পাশাপাশি দোষীদের সাজার জন্য ফাস্ট ট্র্যাক কোর্ট মামলার শুনানির হবে বলে জানা গিয়েছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Vehicles can overturn anytime in yogis up says kailash vijayvargiya

Next Story
আনলক ৫: দেশে খুলছে সিনেমা হল, স্কুল-কলেজ খোলায় নয়া সিদ্ধান্তcinema hall
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com