scorecardresearch

বড় খবর

‘ক্ষেপে লাল’ বিশ্ব হিন্দু পরিষদ, শহরে বাতিল ফারুকির কমেডি শো

শেষমেশ বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি)-এর আবেদনেই সিলমোহর পুলিশের।

‘ক্ষেপে লাল’ বিশ্ব হিন্দু পরিষদ, শহরে বাতিল ফারুকির কমেডি শো
মুনাওয়ার ফারুকির কমেডি শোয়ের অনুমোদন বাতিল করল পুলিশ।

শেষমেশ বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি)-এর আবেদনেই সিলমোহর দিল্লি পুলিশের। আগামী ২৮ অগাস্ট দিল্লিতে
কৌতুক অভিনেতা মুনাওয়ার ফারুকির একটি শোয়ের অনুমোদন বাতিল করে দিয়েছে দিল্লি পুলিশ। দিল্লির পুলিশ কমিশনার সঞ্জয় অরোরাকে ২৮ আগস্টের ওই নির্ধারিত শো বাতিলের আবেদন জানিয়ে চিঠি দিয়েছিল বিশ্ব হিন্দু পরিষদ। লাইসেন্সিং শাখা শোয়ের অনুমতি বাতিল করে দিয়েছে। দিল্লির সেন্ট্রাল পুলিশের তরফে একটি রিপোর্টে জানানো হয়েছে, “ওই শো-টি এলাকার সাম্প্রদায়িক সম্প্রীতিকে প্রভাবিত করতে পারে”।

এব্যাপারে JCP (লাইসেন্সিং শাখা) ও পি মিশ্র জানিয়েছেন স্থানীয় (কেন্দ্রীয়) পুলিশ প্রশাসনের থেকে রিপোর্ট পাওয়ার পরেই ওই শোয়ের অনুমোদন বাতিল করা হয়েছে। এর আগে গত ২৩ আগস্ট, দিল্লির লাইসেন্সিং শাখা পশ্চিম দিল্লির বিষ্ণু গার্ডেনের বাসিন্দা গুরসিমার সিং রায়তকে ২৮ আগস্ট, কেদারনাথ সাহনি অডিটোরিয়ামে ডক্টর এসপিএম সিভিক সেন্টারে ফারুকিকে নিয়ে একটি কমেডি শোয়ের আয়োজনের অনুমতি দিয়েছিল।

নির্ধারিত ওই শো নিয়ে শুরু থেকেই আপত্তি জানিয়েছিল বিশ্ব হিন্দু পরিষদ। ২৫ আগস্ট বিশ্ব হিন্দু পরিষদের দিল্লির সভাপতি সুরেন্দ্র কুমার গুপ্ত পুলিশ কমিশনারের কাছে একটি চিঠি পাঠিয়েছিলেন। সেই চিঠিতে তাঁর অভিযোগ ছিল, ”ফারুকি তাঁর শোয়ে হিন্দু দেবতাদের নিয়ে উপহাস করেন।”

আরও পড়ুন- এবছরের মতো বর্ষার বিদায় কবে? দিনক্ষণ জানিয়ে দিল মৌসম ভবন

এরই পাশাপাশি ফারুকিকে তিনি ভাগ্যনগর সংঘর্ষের (হায়দ্রাবাদে) জন্যও দায়ী করেছেন। এদিকে, সূত্র মারফত জানা গিয়েছে, শুক্রবার সকালে সুরেন্দ্র কুমার গুপ্তা দিল্লি সেন্ট্রাল পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে দেখা করেন। এমনকী কমলা মার্কেট থানায় তিনি অভিযোগ পর্যন্ত দায়ের করেছেন।

ওই সূত্রটি আরও জানিয়েছে, “স্থানীয় পুলিশ একটি তদন্ত করে। লাইসেন্সিং শাখায় সেই তদন্তের রিপোর্ট জমা পড়ে। রিপোর্টে তাঁরা জানিয়েছেন, ওই শো এলাকার সাম্প্রদায়িক সম্প্রীতিকে প্রভাবিত করবে। সেই কারণে শোয়ের অনুমতি বাতিল করা উচিত। লাইসেন্সিং শাখা, কেন্দ্রীয় জেলা থেকে রিপোর্ট পাওয়ার পরে আয়োজককে ইমেলের মাধ্যমে একটি চিঠি পাঠিয়ে শোয়ের অনুমতি বাতিল করার কথা জানিয়েছে।”

আরও পড়ুন- আশঙ্কাই সত্যি হল! ভারতীয় সেনায় গোর্খাদের নিয়োগ বন্ধ রাখল নেপাল

ভিএইচপি মুখপাত্র বিনোদ বনসাল এর আগে ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছিলেন, “আমরা শহরে শান্তি চাই। আমরা চাই না তিনি আমাদের হিন্দু দেবদেবীদের নিয়ে উপহাস করুন। পুলিশ কিছু করতে ব্যর্থ হলে, আমরা শহর জুড়ে প্রতিবাদ করব। আমরা দিল্লি পুলিশের সদর দফতরে চিঠি দিয়েছি। কমিশনারকেও একটি ইমেল পাঠিয়েছি। আমরা চাই তিনি ব্যবস্থা গ্রহণ করুন।”

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Vhp objects delhi police says no to mr munawar faruqui show485345