বড় খবর

M Venkaiah Naidu: উপরাষ্ট্রপতির অ্যাকাউন্ট থেকে ‘ভেরিফায়েড’ তকমা মুছল Twitter!

Venkaiah Naidu’s personal Twitter; উপরাষ্ট্রপতি এম ভেঙ্কাইয়া নাইডুর ব্যক্তিগত Twitter হ্যান্ডেল থেকে সরিয়ে দেওয়া হল বব্লু টিক।

Vice President Venkaiah Naidu’s personal Twitter account
ভেঙ্কাইয়া নাইডুর টুইটার অ্যাকাউন্ট থেকে মুছে দেওয়া হল ভেরিফায়েড ব্যাজ।

Venkaiah Naidu: ভারতের উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডুর টুইটার অ্যাকাউন্ট থেকে মুছে দেওয়া হল ভেরিফায়েড ব্যাজ। শনিবার টুইটারে ঘটল এমনই এক ঘটনা। ভারতের উপরাষ্ট্রপতি (Vice President) এম ভেঙ্কাইয়া নাইডুর (M. Venkaiah Naidu) ব্যক্তিগত Twitter হ্যান্ডেল @MVenkaiahNaidu থেকে সরিয়ে দেওয়া হল বব্লু টিক।

এর কারণ হিসেবে বলা হয়েছে যে গত ৬ মাস ধরে এই মাইক্রো ব্লগিং সাইটে অ্যাক্টিভ নন উপ রাষ্ট্রপতি। তাই এই সিদ্ধান্ত। যদিও দেখা গিয়েছে যে উপ রাষ্ট্রপতির অফিসিয়াল যে অ্যাকাউন্টিটি রয়েছে @VPSecretariat তা ভেরিফায়েড এবং সেখানে ব্লু টিকও রয়েছে।

ভেরিফায়েড অ্যাকাউন্ট কাদের করা হয়? সংগীত, অভিনয়, ফ্যাশন, সরকার, রাজনীতি, ধর্ম, সাংবাদিকতা, মিডিয়া, খেলাধুলা, ব্যবসায়ী, যারা সামাজিকভবে প্রসিদ্ধ এবং সক্রিয়ভাবে টুইট করা কিংবা অ্যাকাউন্ট পরিচালনা করে থাকেন, সেই সকল ব্যক্তিদের ভেরিফায়েড তকমা দেয় এই সোশাল প্ল্যাটফর্মটি।

আরও পড়ুন, ‘প্রধানমন্ত্রীর নেতৃত্বেই অল্প সময়ে Covid-এর দ্বিতীয় ঢেউ সামলাতে পেরেছি’, প্রশংসা শাহের

ব্লু টিক পেতে অ্যাকাউন্টকে সক্রিয় এবং অরিজিনাল হতে হবে, এমনটাই টুইটারের নিয়ম। এই বিষয়গুলি দেখে তবেই ভেরিফাই করা হয়ে থাকে। এক্ষেত্রে টুইটারের তরফে জানান হয়েছে যে, যদি কোনও অ্যাকাউন্টের ব্যবহারকারীর নামপরিবর্তন হয় বা কোনও অ্যাকাউন্ট নিষ্ক্রিয় বা বন্ধ হয়ে যায় তাহলে ভেরিফায়েড তকমা মুছে দেওয়া হয়।

ভেঙ্কাইয়া নাইডুর ব্যক্তিগত টুইটারে রয়েছে ১৩ লক্ষেরও বেশি ফলোয়ার্স রয়েছে। কিন্তু ছ মাস ধরে এই অ্যাকাউন্ট নিষ্ক্রিয় থাকায় এই সিদ্ধান্ত নিয়েছে টুইটার। তাৎপর্যপূর্ণ বিষয় হল, আগাম নোটিস না দিয়েই এই কাজ করতে পারে টুইটার সে বিষয়টিও স্পষ্ট জানান হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Vice president venkaiah naidus personal twitter account loses verified blue tick badge

Next Story
Coronavirus India Update: দৈনিক সংক্রমণ কমলেও দেশে বেলাগাম মৃত্যু হার! বাড়ছে চিন্তাCoronavirus India Update 5 June 2021
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com