শবরীমালা নিয়ে এবার নারী প্রাচীর কর্মসূচি বিজয়ন সরকারের

শবরীমালা মন্দিরে সব বয়সের মহিলাদের প্রবেশাধিকার নিয়ে সুপ্রিম রায়কে মান্যতা দিতে এবার পথ নামছে কেরালার বাম সরকার। আগামী পয়লা জানুয়ারি নারী প্রচীর করে মিছিল করার কর্মসূচি নিয়েছে বিজয়ন সরকার।

By: Thiruvananthapuram  Updated: December 2, 2018, 04:29:24 PM

শবরীমালা মন্দিরে সব বয়সের মহিলাদের প্রবেশাধিকার নিয়ে সুপ্রিম রায়কে মান্যতা দিতে এবার পথে নামছে কেরালার বাম সরকার। আগামী পয়লা জানুয়ারি নারী প্রাচীর করে মিছিল করার কর্মসূচি নিয়েছে বিজয়ন সরকার। কেরালা সরকারের এই উদ্যোগকে সমর্থন জানিয়েছে বহু সংগঠনই। উল্লেখ্য, বিভিন্ন সংগঠনের সঙ্গে বৈঠকে নারী প্রাচীর কর্মসূচির কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

এ প্রসঙ্গে বিজয়ন জানিয়েছেন যে, শবরীমালা মন্দিরে সব বয়সের মহিলাদের প্রবেশাধিকার নিয়ে সুপ্রিম কোর্টের ঐতিহাসিক রায় নিয়ে তাঁর সরকার যে অবস্থান নিয়েছে, তাতে ওই সংগঠনরা সমর্থন জানিয়েছে। সুপ্রিম রায়ের পরও মন্দিরে মহিলাদের প্রবেশ নিয়ে যে বৈষম্যের বাতাবরণ তৈরি হয়েছে দক্ষিণের ওই রাজ্যে, তারই প্রতিবাদে এই নারী প্রাচীর কর্মসূচি নেওয়া হয়েছে।

আরও পড়ুন, ভক্তদের আপত্তি অগ্রাহ্য করে শবরীমালায় প্রবেশ করতে চাওয়া রেহানা ফতিমা গ্রেফতার

পয়লা জানুয়ারি রাজধানী তিরুবনন্তপুরম থেকে নারী প্রাচীর মিছিল যাবে কাসারগড পর্যন্ত। একথা জানিয়েছেন কেরালার মুখ্যমন্ত্রী। নারী প্রাচীরে যোগ দেওয়ার জন্য সকলকে আহ্বান জানিয়েছেন বিজয়ন।

উল্লেখ্য, শনিবার ১৯০টি সংগঠনকে বৈঠকে আমন্ত্রণ জানানো হয়। যে বৈঠকের নেতৃত্ব দেন খোদ মুখ্যমন্ত্রী। যদিও ওই বৈঠকে যোগ দেয় ১৭০টি সংগঠন। বিজয়নের বৈঠকে অংশ নিয়েছিল শ্রী নারায়ণ ধর্ম পরিপালন যোগামের মতো সংগঠন। তবে নায়ার সার্ভিস সোসাইটির মতো সংগঠন বৈঠকে যোগ দেননি। শবরীমালা মন্দির নিয়ে সরকারের অবস্থানের বিরোধিতা করে আসছে ওই সংগঠন। সুপ্রিম কোর্টের রায়ের পর কেরালায় অশান্তির পরিবেশ তৈরি হয়েছে। বিক্ষোভ দেখানোর অভিযোগে বহু ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Vijayan promises a womens wall on jan 1 sabarimala

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিশেষ খবর
X