বড় খবর

দুই পুলিশকে আক্রমণ করে আত্মসমর্পণে ‘না’, এনকাউন্টারে মৃত গ্যাংস্টার বিকাশ

শুক্রবার সকাল সাতটা নাগাদ হঠাৎই কানপুরের সাচেন্দি এলাকায় উল্টে যায় গাড়িটি। সেই সুযোগে গাড়িতে থাকা এক অফিসারের সার্ভিস রিভলবার নিয়ে পালাতে যায় বিকাশ।

কানপুরের রাস্তায় উলটে যায় বিকাশকে নিয়ে আসা পুলিশের গাড়ি

উত্তরপ্রদেশে ‘গ্যাংস্টার’ নামেই পরিচিত ছিলেন তিনি। যোগীরাজ্যে একের পর এক গুলি চালিয়ে আট পুলিশ কর্মীকে খুন করতে বুক কাঁপেনি তাঁর। কিন্তু শুক্রবার সেই হত্যালীলার সমাপতন হল পুলিশের হাতেই। পুলিশখুনে ধৃত কুখ্যাত অপরাধী বিকাশ দুবের মৃত্যু হল পুলিশের এনকাউন্টারেই।

পুলিশ হত্যার পর উত্তরপ্রদেশের এই গ্যাংস্টার গা ঢাকা দিয়েছিলেন মধ্যপ্রদেশের উজ্জয়িনীর মহাকাল মন্দিরে। পুলিশ জানায় বৃহস্পতিবারই বিকাশকে সেখান থেকেই থেকে গ্রেফতার করে কানপুরে নিয়ে আসছিলেন উত্তরপ্রদেশ পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স। শুক্রবার সকাল সাতটা নাগাদ হঠাৎই কানপুরের সাচেন্দি এলাকায় উল্টে যায় গাড়িটি। সেই সুযোগে গাড়িতে থাকা এক অফিসারের সার্ভিস রিভলবার নিয়ে পালাতে যায় বিকাশ।

আরও পড়ুন, পুলিশি এনকাউন্টারে খতম গ্যাংস্টার বিকাশ দুবে

কানপুরের অ্যাসিস্টেন্ট পুলিশ সুপার ডঃ অনিল কুমার বলেন, সেই সময় পুলিশের অপর একটি দলও ছিল গ্যাংস্টার বিকাশকে যথাযথভাবে কানপুরে নিয়ে যাওয়ার জন্য। এরই মধ্যে বিকাশ পুলিশের হাত ছেড়ে পালিয়ে যাওয়ায় গোটা এলাকা তাঁরা ঘিরে ফেলে এবং যৌথভাবে বিকাশকে ধরার কাজ চালাতে থাকে। পুলিশ আসা মাত্রই আকাশে গুলি ছুঁড়ে সতর্ক করে দেয় বিকাশ। পুলিশ তাঁকে আত্মসমর্পণ করতে বললেও তা অস্বীকার করে অপরাধী। এরপর পুলিশের দিকেই গুলি ছোড়ে বিকাশ। ঘটনাস্থলেই গুলিতে আহত হন দুই পুলিশকর্মী।

টানটান এই উত্তেজনাপূর্ণ মুহুর্তে বিকাশ দুবেকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে পুলিশ। গুলিতে আহত হন তিনি। এরপর দুই পুলিশ কর্মী-সহ বিকাশকে হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হলে সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়, এমনটাই জানান অ্যাসিস্টেন্ট পুলিশ সুপার। অভিযোগ করা হয়েছে, কানপুরে আসার সময় গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে গাড়ির চালক। গতির সঙ্গেই উলটে যায় গাড়িটি।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Vikas dubey refused to surrender opened fire injuring two cops being shot dead

Next Story
রেলচত্বরে মৃত ১১০ পরিযায়ী, শ্রমিক স্পেশাল ট্রেন চালু ঘিরে নয়া তথ্যmigrant workers
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com